আন্তর্জাতিক পুরস্কার পেল ড্যাফোডিল পেডিকেয়ার টিম

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির “পেডিকেয়ার” টিম এইচইসি মন্ট্রিল (কানাডা) ও গ্রামীন ক্রিয়েটিভ ল্যাব (জার্মানি) কর্তৃক আয়োজিত সোসাল বিজনেস ক্রিয়েশন কম্পিটিশন ২০১৬ এর ২য় রাউন্ড শেষে শীর্ষ পাচঁটি দলের মধ্যে স্থান লাভ করে এবং “হাই ইম্পেক্ট বিজনেস আইডিয়া” এবং “বেষ্ট বিজনেস কনসেপ্ট” এর পুরস্কার প্রাপ্তির গৌরব অর্জন করেছে।

“পেডিকেয়ার” দলের সদস্যরা আগামী সেপ্টেম্বর ১২, ২০১২ তারিখে কানাডার এইচইসি মন্ট্রিলে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ।টানে উপস্থিত থেকে “হাই ইম্পেক্ট বিজনেস আইডিয়া” এবং “বেষ্ট বিজনেস কনসেপ্ট” এর পুরষ্কার গ্রহন করবেন এবং শীর্ষ পাচঁটি দলের মধ্যে অবস্থান করায় ১০০০০ মার্কিন ডলারের একটি অনুদানও পুরষ্কারের সাথে গ্রহন করবেন। শীর্ষ স্থানীয় অন্যান্য দলগুলো হলো কলাম্বিয়া থেকে ‘ই১ নেগ্রো ইসতা ডি মোডা’, ইন্ডিয়া থেকে ওয়াও ফাউন্ডেশন, অস্ট্রেলিয়া থেকে ‘ক্যাম্পাস ফ্যামিলি কেয়ার’ এবং কানাডা থেকে ‘কানেকতা’।

প্রতিযোগিতাটি এশিয়া, আমেরিকা, ইউরোপ, আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার ১৬টি দেশ থেকে ৩০টি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের ৪৪টি টিম অংশগ্রহন করেন। পেডিকেয়ার টিমটি এই প্রতিযোগিতায় ১ম এবং ২য় রাউন্ড সহ শীর্ষ পাচঁটি দলের মধ্যে স্থান করে নেয়। পেডিকেয়ার হলো একটি সামাজিক ব্যবসার ধারনা যা বাংলাদেশে অপুষ্টি সমস্যার সুরাহা নিয়ে কাজ করে। এই টিমের সদস্যরা হলেন কাজী মিসু (বিবিএ), ভাষ্কর সরকার (সিএসই), ফয়সাল বিন আবুল কাসেম (সিএসই) এবং শামসুন নাহার লিপি (সিএসই)।##

পছন্দের আরো পোস্ট