খুবিতে কারিকুলা উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

unnamedরবিবার (২১ আগষ্ট) সকাল ১১ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ১নং একাডেমিক ভবনে গণিত ডিসিপ্লিনের উদ্যোগে দিনব্যাপী কারিকুলা উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. হায়দার আলী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

প্রধান অতিথি এক সংক্ষিপ্ত বক্তব্যে গণিত ডিসিপ্লিনকে অতীব গুরুত্বপূর্ণ ডিসিপ্লিন হিসেবে আখ্যায়িত করে বলেন, গণিত ছাড়া জীবন চলে না। তিনি আরও বলেন প্রত্যেক মানুষের জবাবদিহিতা থাকতে হবে, ছাত্রদের কাছে শিক্ষকদের জবাবদিহিতা থাকতে হবে। ক্লাসে শিক্ষার্থীদের বুঝতে কোন সম্যসা হচ্ছে কি না সে দিকে শিক্ষকের দৃষ্টি দিতে হবে।

Post MIddle

লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিকচর্চা, খেলাধুলার সময় থাকতে হবে এবং আন্তঃডিসিপ্লিন সাংস্কৃতিকচর্চা চালু খাকতে হবে। যাতে শিক্ষার্থীরা জঙ্গি তৎপরাতায় লিপ্ত হতে না পারে। তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগতমান বিশ্বমানে উন্নীত করতে নানামুখি উদ্যোগ ও কার্যক্রম শুরু হয়েছে। কারিকুলা উন্নয়ন সংক্রান্ত বিষয়ে এ কর্মশালা তারই অংশ বিশেষ। খুলনা বিশ্ববিদ্যালয়ে র‌্যাংকিং এ সামনের দিকে এগিয়ে যাবে এবং বিশ্বে স্থান করে নেবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ইসমত কাদির, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. মুন্নুজাহান আরা। এ সময় গণিত ডিসিপ্লিনের সকল শিক্ষক এবং আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান ও অন্যান্য বিষয়ভিত্তিক বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন। ##

পছন্দের আরো পোস্ট