ছত্রিশতম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ

PSC+Building.ছত্রিশতম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কমিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত আবশ্যিক এবং ৫ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত পদ সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা হবে। এতে বলা হয়, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা হবে।

২০০ নম্বরের লিখিত পরীক্ষার সময় চারঘণ্টা আর ১০০ নম্বরের পরীক্ষার সময় তিন ঘণ্টা। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পর কোনো প্রার্থীকে পরীক্ষা কক্ষে প্রবেশ করতে দেয়া হবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পিএসসির তথ্য অনুযায়ী, লিখিত পরীক্ষায় গড় ন্যূনতম পাস নম্বর ৫০। কোনো বিষয়ে কেউ ৩০ শতাংশের কম পেলে তিনি ওই বিষয়ে কোনো নম্বর পাননি বলে গণ্য হবে। গত ১০ ফেব্রুয়ারি ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এতে ১৩ হাজার ৮৩০ জন লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন। প্রিলিমিনারি পরীক্ষা গত ৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়। এতে দুই লাখ ১১ হাজার ৩২৬ জন অংশ নেন। গত বছরের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এর মাধ্যমে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৮০ জনকে নিয়োগ দেয়া হবে।

পছন্দের আরো পোস্ট