এইউবিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা

01স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুির রহমান-এর ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এইউবি) এক আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করে গত ১৬ আগস্ট বেলা ১০ টায়। আয়েশা মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ এর জন্ম হতো না। যুদ্ধে ক্ষতিগ্রস্থ একটি ধ্বংসপ্রাপ্ত দেশকে পূনর্গঠিত করার জন্য যে সময় প্রয়োজন বঙ্গবন্ধু সে সময় পাননি। এই দেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন তিনি দেখেছিলেন। আমাদেরকে স্ব স্ব অবস্থানের দায়িত্ব পালনের মাধ্যমে তাঁর দেখা সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে চাই। জঙ্গিবাদমুক্ত, শোষণমুক্ত, ক্ষুধামুক্ত একটি সমৃদ্ধ দেশ গড়তে চাই।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনিরুল ইসলাম, বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোশারফ হোসেন, ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রধান ড. মো: আমিরুল ইসলাম, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো: শামসুজ্জামান প্রমূখ। সভায় দোয়া পরিচালনা করেন কলা অনুষদের ডিন ড. মো: মহসিন উদ্দিন।

বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগন, শিক্ষক মন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট