জাতীয় শোক দিবস উপলক্ষে চুয়েট ছাত্রলীগের কর্মসূচী

1 (1)হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ছাত্রলীগ কর্তৃক সারাদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। দিনের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে জাতির পিতা এবং তাঁর পরিবারের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়। এরপর শেখ রাসেল ক্রিকেট টুর্নামেটের ফাইনাল খেলা,পথশিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং মসজিদে তাঁর আত্মার মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Post MIddle

পরে ১৫ আগষ্টে নিহত জাতির পিতা এবং তাঁর পরিবারের সকলের জীবনের আলোকে একটি চিত্রপ্রদর্শনী আয়োজন করা হয়। দিবস উপলক্ষে বিকালে আলোচনা সভার আয়োজন করা হয় যেখানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, বিশেষ অতিথি হিসাবে ছিলেন চট্টগ্রাম ওয়াসার ব্যাবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, চুয়েট ছাত্রলীগের সাবেক নেতা চট্টগ্রাম ওয়াসার বোর্ড মেম্বার প্রকৌশলী রাজীব বড়ুয়া। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (অতি:দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যান পরিচালক অধ্যাপক মোহাম্মদ ড. মশিউল হক, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন ,শহীদ মো: শাহ হলের প্রভোস্ট ড. কামরুল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়েট ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য শরিফুল ইসলাম শুভ এবং প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ ইমাম বাকের। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চুয়েট ছাত্রলীগ নেতা হাবিব এবং সঞ্চালনায় ছিলেন ছাত্রলীগ নেতা মুনতাসির সারোয়ার প্রমুখ।

আলোচনা সভায় জাতির জনকের জীবনদর্শন ও কর্মের বিভিন্ন দিক আলোকপাত করা হয়। এছাড়া বাংলাদেশ ছাত্রলীগের গৌরবময় অগ্রযাত্রা অব্যাহত রাখার মাধ্যমে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গঠনে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানানো হয়।

পছন্দের আরো পোস্ট