ঢাবিতে জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতা সমাপ্ত

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের উদ্যোগে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে ‘দুর্জয় তারুণ্য – দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ শীর্ষক দুই দিনব্যাপী জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতা-২০১৬ এর সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বিতর্ক চর্চার মাধ্যমে তরুণদের পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে, জঙ্গিবাদের উত্থান মোকাবিলা করতে হবে। নিজেদের পাশাপাশি, আশপাশের মানুষ এবং পুরো বিশ্ববাসীকে পথ দেখাতে হবে। সেটি হবে অবশ্যই যুক্তির মাধ্যমে। কারণ, যুক্তির মধ্যেই স্বপ্ন বেঁচে থাকে।

বিতর্ক সংসদের সভাপতি রায়হান শাননের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বক্তব্য প্রদান করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের চেয়ারপার্সন সুলতানা কামাল ও নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান, ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সঞ্চালক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ-এর পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক রোবায়েত ফেরদৌস প্রমুখ।

এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে রাজধানীর উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী দেবাশীষ বিশ্বাস। প্রথম রানারআপ হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের রেদওয়ানুল ইসলাম ও দ্বিতীয় রানারআপ হয়েছে শহীদ বীরউত্তম লে. আনোয়ার গার্লস কলেজের শিক্ষার্থী ফারহানা আমিন রিপা। সারা দেশের ৬০টি স্কুলের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

গত ১০ আগস্ট ২০১৬ বুধবার প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।##

পছন্দের আরো পোস্ট