ঢাবি সাংবাদিকতা বিভাগে আইকিউএসি কর্মশালা

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ইনস্টিটিউটশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর আওতায় শিক্ষার গুণগত মান যাচাই শীর্ষক দিনব্যাপী একটি কর্মশালা সোমবার (০৮ আগস্ট) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কর্মশালার উদ্বোধন করেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ। কর্মশালায় অংশগ্রহণ করেন বিভাগীয় শিক্ষকবৃন্দ।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, শিক্ষার মান নিয়ে কাজ করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউটশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) প্রতিষ্ঠা করা হয়েছে। আমাদেরকে শিক্ষার মান ক্রমান্বয়ে উপরের দিকে নিয়ে যেতে হবে এবং বিশ্ব পল্লীতে সকল প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। শিক্ষার মান উন্নয়নের সাথে সাথে আমাদের মানবিক গুণাবলীরও উন্নয়ন ঘটাতে হবে।

উপাচার্য আরও বলেন, মন থেকে সংকীর্ণতা, প্রতিহিংসা, বিদ্বেষ ও কলুষতা দূর করে উদার মন-মানসিকতা সম্পন্ন মানুষ সৃষ্টি করতে হবে। এ কাজ নৈতিক শিক্ষা দিয়ে করতে হবে। সে জন্য পাঠ্যসূচীকে আধুনিকায়ন ও সময়োপযোগী করতে হবে। পুরো শিক্ষা ব্যবস্থায় কোথায় দুর্বলতা আছে, তা খুঁজে বের করতে হবে। আমাদের স্ব স্ব দুর্বলতা চিহ্নিত করে তার সমাধান নিজেকেই করতে হবে। ##

পছন্দের আরো পোস্ট