শাবিতে শিক্ষার মানন্নোয়ন কর্মশালা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মান উন্নয়ন মূলক “কোয়ালিটি এস্যোরেন্স” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  শ্রীলঙ্কার অভিজ্ঞতার আলোকে অনুষ্ঠিত এ সেমিনারে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের নিচতলায় “ইন্টারন্যাশনাল কোয়ালিটি এস্যোরেন্স সেল” (আইকিউএসি) এর সেমিনার কক্ষে শুরু হয়।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাসের সভাপতিত্বে এবং অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. আশরাফুল আলমের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ আধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। সেমিনারে শ্রীলঙ্কার অভিজ্ঞতার আলোকে শিক্ষকদের শিক্ষা প্রদানের মান উন্নয়নে বক্তব্য রাখেন শ্রীলঙ্কার ওয়ামম্বা ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক ড. সিভালি সিরিমেভান একানায়োক রানাওয়ানা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুইয়া বলেন, বহির্বিশ্বের শিক্ষার আলোকে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক অলোচনা খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষাব্যস্থার তুলনামূলক পর্যালোচনা সম্ভব হয়। এছাড়াও তিনি আরো বলেন, শ্রীলঙ্কার অভিজ্ঞতার আলোকে এই কর্মশালা আমাদের শিক্ষকদের বিজ্ঞানচর্চা, শিক্ষাা ও গবেষণার মান উন্নয়নে সহায়ক ভুমিকা পালন করবে।##

পছন্দের আরো পোস্ট