ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড.মনিরুজ্জামানকে সংবর্ধনা

Pic. receptionঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। আজ ০৩ আগস্ট ২০১৬ বুধবার বিভাগীয় মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে এই সংবর্ধনা প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আবুল বাসারের সভাপতিত্বে অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। অধ্যাপক ড. আবদুল আজিজ, অধ্যাপক ড. এম শাহাদাত মোর্শেদসহ বিভাগীয় শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীগণ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক দেশের বিজ্ঞান শিক্ষা ও গবেষণার আধুনিকায়নে অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকারের অনন্য অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, তিনি একজন সৎ, নিষ্ঠাবান শিক্ষক ও পূর্ণাঙ্গ ভাল মানুষ। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এধরণের শিক্ষকের প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন।

জঙ্গিবাদকে দেশের একটি সংকট হিসেবে উল্লেখ করে উপাচার্য বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এবিষয়ে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য তিনি শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট