এশিয়ানে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ সোমবার (০১ আগস্ট) সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন কর্মসূচী পালন করে। এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক এবং উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী হোসেন খান এ মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

 

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, এইউবি জঙ্গিবাদ কিংবা সন্ত্রাসবাদ কে কখনো প্রশ্রয় দেয়নি, কখনো দেবে না। এইউবি শিক্ষার্থীদেরকে নৈতিক শিক্ষা দেয়। এই শিক্ষার্থীরা তাই অন্যায় কোন কাজের সাথে সম্পৃক্ত হতে পারে না। তিনি বলেন, ইসলাম শান্তির কথা বলে। নিরীহ মানুষ হত্যার কোন বিধান ইসলামে নাই। আজকে যারা জঙ্গি কর্মকান্ডের সাথে সম্পৃক্ত তারা ইসলামের বন্ধু হতে পারে না। উপাচার্য মহোদয় ছাত্র-শিক্ষকসহ সবাইকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

 

উত্তরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব আলী হোসেন খান বলেন, পুলিশ সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে। পুলিশের এই তৎপড়তায় সকলের সহযোগিতা প্রয়োজন। আপনাদেরকে আমরা সর্বদা পাশে চাই। তিনি বলেন, আপনাদের জানমালের নিরপত্তা বিধানের দায়িত্ব আমাদের। কিন্তু আপনাদের স্বতস্ফুর্ত সহযোগিতা না পেলে আমরা আমাদের দায়িত্ব পালনে সফল হতে পারবো না। তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এই মানববন্ধন এর আয়োজন করার জন্য এইউবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

 

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফার সাদেক, বোর্ড অব ট্রাস্টিজ ও সিন্ডিকেট সদস্য এস এম ইয়াছিন আলী, ট্রেজারার এড. আবুল কালাম আজাদ, রেজিস্ট্রার প্রফেসর ড. মুহাম্মদ সাইফুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনিরুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মো: মোশারফ হোসেন, ডিরেক্টর স্টুডেন্টস অ্যাফেয়ার্স আব্দুল্লাহ এম তাহেরসহ ডিন মহোদয়গণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা এ কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

 

মানববন্ধন কর্মসূচীটি আব্দুল্লাহপুর-বিমানবন্দর সড়কে আজমপুর এলাকায় অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচীটি শেষে একটি র‌্যালিতে পরিনত হয় এবং এটি এইউবি ক্যাম্পাসের সামনে এসে সমাপ্ত হয়।##

পছন্দের আরো পোস্ট