জাবিতে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চের অবস্থান কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক লাঞ্ছনা, শিক্ষার্থীদের উপর হামলা, সন্ত্রাস ও নিপীড়নের ঘটনায় প্রশাসনের নিষ্ক্রিয়তার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ। বুধবার (২৭ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

 

অবস্থান কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চের আহ্বায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় যে মানুষ গড়ার কারিগর হিসেবে সজাগ থাকার কথা তা কি আমরা আদোও আছি। আমাদের ভূল ত্রুটিগুলো বের করে সেগুলো সংশোধন করার কোন রাস্তা কি আছে। আমরা সেগুলোকে কি বের করতে পেরেছি। আর যদি না পেরে থাকি তাহলে আমরা আবারো কঠোর আন্দোলনের মাধ্যমে তরুণদের মেধা বিকাশের পথ তৈরি করবো।

 

Post MIddle

তিনি আরো বলেন, একটি গোষ্ঠী অপরাধ করার পর বিচার না হওয়া সংস্কৃতি চালু করেছে, এর ফলে নতুন সন্ত্রাসী গোষ্ঠীর সৃষ্টি হচ্ছে। তাই তিনি প্রশাসনের প্রতি শিক্ষক লাঞ্ছনা, শিক্ষার্থীদের উপর হামলা, সন্ত্রাস ও নিপীড়নের মত ঘটনাগুলোর ফাইলের লাল ফিতা খুলে দ্রুত বিচার আওতায় আনার জোর দাবি জানান। একই সঙ্গে শৃঙ্খলা বিধি নবায়নের জন্য বলেন।

 

অবস্থান কর্মসূচিতে শিক্ষক মঞ্চের মুখপাত্র সহযোগী অধ্যাপক রায়হান রাইন, অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, অধ্যাপক এ এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, অধ্যাপক মো. শামছুল আলম সেলিম, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অধ্যাপক মো. শরিফ উদ্দিন, সহযোগী অধ্যাপক এ কে এম রাশিদুল আলম, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জল সিদ্ধার্থ কাজল, সাধারণ সম্পাদক আবিদ সরকার সোহাগ, প্রমুখ উপস্থিত ছিলেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট