সাদার্নে তিন দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

সাদার্ন ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে বিশ্বব্যাংকের অর্থায়নে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পরিচালিত হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনসমেন্ট প্রজেক্টের (হেকেপ) আওতায় উচ্চশিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে তিন দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়। গত (১৯ জুলাই) মঙ্গলবার থেকে এ কর্মশালা শুরু হয়।

 

সাদার্ন ইউনিভার্সটির আইকিউএসি’র পরিচালক অধ্যাপক এ.জে.এম নুরুদ্দীন চৌধুরী সভাপতিত্বে আয়োজিত সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল মোস্তাফা । আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা সরওয়ার জাহান, পরিচালক জিটিআই, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ ও কর্মশালার প্রশিক্ষক প্রফেসর ড. মোজাহার আলী, প্রো-ভিসি, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ড. ইসরাত জাহান, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান ও সকল বিভাগের শিক্ষকবৃন্দ।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল মোস্তাফা বলেন, শিক্ষকরাই জাতি গড়ার কারিগর, শিক্ষকদের নেতৃত্ব ও সুশিক্ষাদানের মাধ্যমে জাতি এগিয়ে যাবে। দক্ষতা ও গুণগত শিক্ষার অন্যতম মাধ্যম হলো বেশি বেশি প্রশিক্ষণ ও অধ্যায়ন। প্রশিক্ষণ থেকে প্রাপ্ত শিক্ষাদানের কৌশলসমূহ শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের মধ্যে কার্যকর প্রয়োগ ঘটাতে হবে। আমরা যদি শিক্ষার্থীদের গুণগত শিক্ষা ও বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করতে না পারি তাহলে প্রতিযোগিতার বিশ্বে তারা কখনো এগিয়ে যেতে পারবেনা। তাই শিক্ষকদের উচিৎ শিক্ষার্থীদের প্রতি আন্তরিক হয়ে সততা ও ন্যায়কে ধারণ করে সুশিক্ষায় উন্নত জাতি গঠনের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া।

 

তিন দিনব্যাপী এ কর্মশালায় শিক্ষকদের মূলত লার্নিং আউটকাম, এসেসমেন্ট সিস্টেম, কারিকুলাম ডিজাইন ও সেল্ফ এসেসমেন্ট বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। এতে বিভিন্ন বিভাগের ১২৫ জন শিক্ষক অংশ নেন। পরে কর্মশালায় অংশ নেওয়া শিক্ষকদের হাতে সনদপত্র তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট