ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের র‌্যালি ও সমাবেশ

2গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলাসহ সকল সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টায় প্রশাসন ভবন চত্বর থেকে জঙ্গি হামলাসহ সকল সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে এ র‌্যালি বের করা হয়। র‌্যালিতে স্বাধীনতার পক্ষের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

 

র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবন চত্বরে সমবেত হয়। সেখানে ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর বীর মুক্তিযোদ্ধার সন্তান প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ইবি শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, ইবি বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-আহবায়ক প্রফেসর ড. মোঃ মামুনুর রহমান, য্গ্মু-আহবায়ক শেখ মোঃ জাকির হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি সামছুল ইসলাম জোহা, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি উকিল উদ্দিন ও সাধারণ কর্মচারী সমিতির সভাপতি মোঃ আতিয়ার রহমান।

 

Post MIddle

প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান তাঁর বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কাজ বাধাগ্রস্থ করতে স্বাধীনতা বিরোধী শক্তি দেশে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করছে। তারা ধর্মের দোহাই দিয়ে নিরীহ মানুষদের হত্যা করছে। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম, মানবতার ধর্ম। অথচ ধর্মের দোহাই দিয়ে স্বাধীনতা বিরোধীরা যে সন্ত্রাসী হামলা চালাচ্ছে তা বাঙ্গালি জাতী কখনো মেনে নেবে না । স্ব স্ব অবস্থান থেকে এর বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আমরা জঙ্গি ও সন্ত্রাস মুক্ত রাখতে চাই। ক্যাম্পাসে কোন অপরিচিত মানুষ দেখলে অবশ্যই আপনারা আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীকে খবর দিবেন। তিনি সকল বিভাগের শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে বলেন, কোন শিক্ষার্থী ১০দিন ক্লাসে অনুপস্থিত থাকলে অবশ্যই তালিকা তৈরী করে তা প্রশাসনকে অবহিত করবেন। প্রো-ভিসি বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, আপনারা আপনাদের সন্তানদের প্রতি সব সময় লক্ষ্য রাখবেন । তারা যেন স্বাধীনতা বিরোধী চক্রের সাথে জাড়িয়ে না পড়ে।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ড. আলমগীর হোসেন, প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লু, প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. তপন কুমার জোয়াদ্দার, প্রফেসর ড. আহসানুল হক আম্বিয়া, প্রফেসর ড. মিয়া মোঃ রাশিদুজ্জামান, প্রফেসর মিজানুর রহমান, প্রফেসর সাহাদাত হোসেন আজাদ, উপ-রেজিস্ট্রার নওয়াব আলী খান, সহকারী রেজিস্ট্রার আব্দুর রশীদ বকুল, আব্দুল হান্নান, আলমগীর হোসেন খান, মীর জিল্লুর রহমান, দেওয়ান টিপু সুলতান প্রমুখ।

 

 

পছন্দের আরো পোস্ট