উত্তরা উইনিভার্সিটিতে আইকিউএসি কর্মশালা

দেশের অন্যতম উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান উত্তরা উইনিভার্সিটি’র ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত “সুশাসন, আর্থিক ও অফিস ব্যবস্থাপনা” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইয়াসমীন আরা লেখার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় কী-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর পিএস-২ ড. নমিতা হালদার ও বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি)-এর এমডিএস ড. মাহমুদুল হাসান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আজিজুর রহমান।

 

সকালে বিশ্ববিদ্যালয়ে সভাকক্ষে অনুষ্ঠিত কর্মশালায় ড. নমিতা হালদার বলেন, সরকার সুশাসন প্রতিষ্ঠায় আন্তরিক। কিন্তু তা বাস্তবায়ন সরকারের একার পক্ষে সম্ভব নয়। এটি বাস্তবায়নে সরকারের পাশাপাশি ব্যক্তি ও বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।অপর কী-নোটে ড. মাহমুদুল হাসান বলেন, সুশাসন প্রতিষ্ঠায় মেধা ও মননশীলতার সমন্বয় প্রয়োজন। আর এক্ষেত্রে প্রয়োজন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা।

 

Post MIddle

আইকিউএসি পরিচালক, ড. দেবী নারায়ণ রুদ্র পালের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড. এম আজিজুর রহমান বলেন, সবার সম্মিলিত চেষ্টায় উত্তরা ইউনিভার্সিটি এগিয়ে যাচ্ছে। তিনি বিশ্ববিদ্যালয় সমূহের মানোন্নয়নে ইউজিসি’র আইকিউএসি কর্মসূচির প্রশংসা করেন।

 

সভা প্রধানের বক্তব্যে অধ্যাপক ড. ইয়াসমীন আরা লেখা বলেন, সরকারের সব নিয়ম মেনে উত্তরা ইউনিভার্সিটি পরিচালিত হচ্ছে। তিনি বলেন, বাণিজ্যিক দৃষ্টিভঙ্গীতে উত্তরা ইউনিভার্সিটি পরিচালিত হয় না; এখানকার আয় দিয়ে বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়।বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাজী মহিউদ্দীন, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এ.কে.এম মোজাম্মেল হক ও পরিচালক (অ্যাকাউন্টস এন্ড ফিন্যান্স) মো. আরিফ ইমাম বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক, একাডেমিক ও আর্থিক বিষয়াদি নিয়ে তিনটি পৃথক পেপার উত্থাপন করেন।

 

কর্মশালার সার্বিক আলোচনার সংক্ষিপ্ত-সার তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস-এর ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম। এছাড়া বিশ্বদ্যিালয়ের পরিচিতি তুলে ধরেন বিজনেস ডিপার্টমেন্টের চেয়ারম্যান কাজী তারেক উল্যাহ এবং ধন্যবাদ ব্যক্ত করেন আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক ফকির তাজুল ইসলাম।

পছন্দের আরো পোস্ট