ড্যাফোডিল এয়ার রোভার স্কাউট গ্রুপের ইফতার

daffodil2ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে গতকাল ‘স্কাউট ওন’ ও বার্ষিক ইফতার মাহফিল অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত হয়। সাবেক এবং বর্তমান রোভার সদস্যদের অংশগ্রহনে মুখরিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এয়ার অঞ্চলের কমিশনার গ্রুপ ক্যাপ্টেন কাজী আবদুল মঈন। ডিআইইউ এয়ার রোভার স্কাউট গ্রুপের সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি ন্যাশনাল কমিশনার আরিফুজ্জামান আরিফ, ডেপুটি ন্যাশনাল কমিশনার জামিল আহমেদ, সরকারি তিতুমীর কলেজের উপাধ্যক্ষ ওবাংলাদেশ স্কাউটস্রে লিডার ট্রেইনার প্রফেসর এনমিুল হক খান।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস এয়ার অঞ্চলের যুগ্ম সম্পাদক ফ্লাইট লেঃ শাহ আলম, বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিটির সদস্য জামাল হোসেন ও বিশ্ববিদ্যালয়ের পরিচালক ( স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান।

 

Post MIddle

প্রধান অতিথিরি বক্তব্যে গ্রুপ ক্যাপ্টেন কাজী আবদুল মঈন বলেন, স্কাউট আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি উন্নত চরিত্র গঠনের মাধ্যমে দেশ ও জাতির বৃহত্তর কল্যাণ সাধন করতে পারে। তিনি ডিআইইউ এয়ার রোভার ইউনিটের বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করে বলেন, ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রোভার স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হয়ে ইতিমধ্যে বেশ কিছু সাফল্য অর্জন ও উদাহরন সৃষ্টি করেছে যা অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর জন্য অনুকরনীয় হবে। ভবিষ্যতে এই ইউনিটের যে কোন ধরনের কর্মকান্ডে এয়ার অঞ্চলের সহযোগীতা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বাস প্রদান করেন। তিনি স্কাউট আন্দোলনে রোভারদের আরো বেশী সক্রিয় ও অংশীদারীত্ব বাড়ানোর উপর জোর দেন।

 

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম বলেন, স্কাউটিং রোভারদের সুশৃংখল জীবনপরিচালনার শিক্ষা নেতৃত্ব গুন বিকাশে সহায়তা করে। স্কাউটিং এর মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে কাজ করার বিশাল সুযোগ রয়েছে। তিনি রোভারদেও স্কাউটের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে পরিপূর্ন মানবজীবন গড়ে তুলে মানবসেবায় নিবেদিত হওয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে সাবেক এবং বর্তমান মিলে প্রায় ১৫০জন রোভার সদস্য উপস্থিত ছিলেন।

 

 

পছন্দের আরো পোস্ট