দুই শিফটের প্রতিবাদে ভিকারুননিসায় বিক্ষোভ

photo_2016-06-23_3_16_bদুই শিফট চালু করার প্রতিবাদে রাজধানীর বেইলি রোডে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ভিকারুননিসা স্কুল ও কলেজের একদল শিক্ষার্থী। প্রতিষ্ঠানটির প্রধান ক্যাম্পাসের সামনে বুধবার দুপুর থেকে শিক্ষার্থীদের বিক্ষোভের পর বিকেলে অধ্যক্ষ সিদ্ধান্ত পুনর্বিবেচনার আশ্বাস দিয়ে তাদের শান্ত করেন।

 

শিক্ষার্থীদের অভিযোগ, কোনো ধরনের ঘোষণা বা নোটিশ না দিয়ে আকস্মিকভাবে দুই শিফট চালুর সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ। এতে তাদের যাতায়াতে সমস্যার পাশাপাশি নিরাপত্তা ঝুঁকি তৈরি হবে। অন্যদিকে কলেজ কর্তৃপক্ষ বলছে, শ্রেণিকক্ষ সংকটের কারণে বিদ্যালয় পরিচালনা পর্ষদ (গভর্নিং বডি) এ সিদ্ধান্ত নেয়।

 

Post MIddle

শিক্ষার্থীরা জানায়, বুধবার কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ফলাফল প্রকাশ হয়। সকাল ১১টার দিকে ফল আনতে গিয়ে শিক্ষার্থীরা জানতে পারে, আগামী ১০ জুলাই থেকে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় বর্ষের বিজ্ঞান শাখা এবং সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রথম বর্ষের সব শাখা এবং দ্বিতীয় বর্ষের মানবিক ও বাণিজ্য শাখার ক্লাস চলবে। এরপর তারা রাস্তায় নেমে আসে।

 

শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হবে কি না—জানতে চাইলে অধ্যক্ষ সুফিয়া খাতুন বলেন, অভিভাবক ও পরিচালনা পর্ষদের সঙ্গে আলোচনা করে আগামী ১০ জুলাই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। রমনা থানার ওসি মশিউর রহমান জানান, শিক্ষার্থীরা রাস্তায় নামায় ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়। স্কুল কর্তৃপক্ষের আশ্বাসে তারা অবরোধ তুলে নেওয়ার পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট