সুবিধা বঞ্চিত শিশুদের সাথে অন্যরকম ঈদ আনন্দ

 e535b4ec-3278-462c-9224-05f22ce75f0c

আজকের শিশুরাই আগামি দিনের ভবিষ্যৎ। যে বয়সে একটি শিশুর খাতা-কলম হাতে স্কুলে যাবার কথা, ঠিক সে বয়সে যদি বই- খাতার বদলে ফুল হাতে নিয়ে বলে, ফুল নিবেন ভাই একটা ফুল নেন না ভাই । এমন সুবিধা বঞ্চিত শিশুরা আমাদের কাছে খুবই পরিচিত কিন্তু তাঁদের নিয়ে মোটেও চিন্তা করি না আমরা ।

 

এইরকম কিছুফুল বিক্রেতা এবং অন্যান্য সুবিধা বঞ্চিত পথ শিশু রয়েছে সাভার জাতীয় স্মৃতিসৌধে । স্মৃতিসৌধে ঘুরতে আসা দর্শনার্থীদের কাছে ফুল বিক্রি করে এরা  এ সামান্য অর্থ দিয়েই চলে তাঁদের পরিবার।সুবিধা  বঞ্চিত পথশিশুদেরহাতে ঈদের নতুন পোষাক তুলে দেয়ার লক্ষ্যে কিছু সপ্নবাজ শিক্ষার্থীর হাত ধরে গত ২০১৪ সালে   আনন্দ বিলিয়ে, আনন্দ বাড়াইস্লোগান নিয়ে যাত্রা শুরু করেছিলো সুবিধা বঞ্চিত শিশুদের  অন্যরকম ঈদ আনন্দ।

 

Post MIddle

e286f6a0-7b7d-4535-a01b-1598f4f5d67a (1)

গত কয়েক বছরের মত এবারো সুবিধা বঞ্চিত এইসব শিশুদের ভালোবেসে, তাদের মুখে একটু হাসি ফোটাতে ঈদের নতুন পোষাক তুলে দেয়ার লক্ষ্যে “অন্যরকম ঈদ আনন্দ” নিয়ে কাজ করছে সাভারের বিভিন্ন স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী।এসো স্বপ্ন গড়ির অন্যতম উদ্যোগতা আইভান রোমান জানান, এইবার আমরা প্রায় ৩০০ সুবিধা বঞ্চিত শিশুদের ঈদে নতুন জামা দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি ।

 

 

এছাড়া  চাইলে এসব  সুবিধা বঞ্চিত পথশিশুর আনন্দের অংশিদার হতে পারেন আপনিও। সাহায্যের জন্য মুঠোফোনে যোগাযোগ করুন  – ০১৭৩৫০৬৬০৪৪।

 

লেখাপড়া২৪/এমটি/১৯৪

পছন্দের আরো পোস্ট