রাবি শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে মানবন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীকে রড দিয়ে পিটিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত ১১টায় রাবির স্টেশন বাজার এলাকার রেল লাইনের ধারে এ ঘটনা ঘটে। আহত দুই শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো.রাহিনুল ইসলাম রিংকু ও মো. সাইফুল ইসলাম। পরে তাদেরকে ঘটনাস্থল থেকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

 

এদিকে মারধরের প্রতিবাদে ও দোষীদের বিচার দাবিতে রবিবার বেলা ১টার দিকে মানববন্ধন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক শিক্ষর্থীরা। বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রফিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সহযোগী অধ্যাপক ড.মুসতাক আহমেদ, প্রভাষক মো, আব্দুল্লাহীল বাকী ও মো, মামুন আ, কাইয়ুম।

 

বক্তারা বলেন ‘বিভাগের দুইজন শিক্ষার্থীর উপর রাতের অন্ধকারে মুখে কাপড় বেঁধে কাপুরুষোচিত এ হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের কাছে আমাদের দাবি এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে অচিরেই বিচারের আওতায় আনতে হবে। মানববন্ধনে বিভাগের শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

Post MIddle

প্রত্যক্ষদর্শী ও আহতদের সহপাঠীরা জানায়, ‘রিংকু ও সাইফুল বিশ্ববিদ্যালয় সংলগ্ন রেল স্টেশন প্লাটফর্মে বসে আড্ডা দিচ্ছিলেন। এসময় হঠাৎ ৪-৫জন এসে সাইফুলের উপর রড দিয়ে বেধড়ক পেটাতে থাকে। পরে তারা রিংকুকে রড দিয়ে মেরে গুরুতর আহত করে। এতে রিংকুর মাথা ও পিঠে গুরুতর জখম হয় এবং সাইফুল আহত হন।

 

আহত সাইফুল ইসলাম বলেন, ‘কোন কারণ ছাড়াই অতর্কিতভাবে আমাদের ওপর হামলা করা হয়েছে। কি কারণে হামলা করা হয়েছে জানিনা। আমরা ওদের কাউকে চিনতে পারিনি।’

 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মজিবুল হক আজাদ খান বলেন, আমি ঘটনাটি শুনেছি। তবে এটা কোনো রাজনৈতিক ব্যাপার না। ব্যক্তিগত দ্বন্দে হতে পারে।##

পছন্দের আরো পোস্ট