বাংলাদেশি মুবাররাত ওয়াসি এশিয়ার সেরা বিতার্কিক

Mubarrat Wasseyএশিয়ার সেরা বিতার্কিকের স্বীকৃতি পেয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী মুবাররাত ওয়াসি। সম্প্রতি থাইল্যান্ডের রাজধানী ব্যংককে হয়ে যাওয়া সপ্তম এশিয়ান ডিবেটিং চ্যাম্পিয়নশিপে তিনি শ্রেষ্ঠ বিতার্কিক পুরস্কার পেয়েছেন।২১ বছর বয়সী মুবাররাত ওয়াসি আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার (আইআইইউএম) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী।

 

বাংলাদেশের মুবাররাত ওয়াসি ছাড়াও তিন সদস্যের আইআইইউএমের চ্যাম্পিয়ন বিতর্ক দলে আছেন আফগানিস্তানের সারা আব্দুল রহিম এবং আমির নাতাশা মুর। থাইল্যান্ডে অনুষ্ঠিত প্রতিযোগিতায় নিজের দলকে চ্যাম্পিয়ন করার পাশপাশি শ্রেষ্ঠ বিতার্কিকের পুরস্কার অর্জন করেছেন ওয়াসি।

 

Post MIddle

ওয়াসির কৃতিত্বের ফল হিসেবে টানা দ্বিতীয় বছর এশিয়ার বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে আইআইইউএম। আর এই নিয়ে পরপর তিনবার মালয়েশিয়ার কোনো বিশ্ববিদ্যালয়ের দল এশিয়ার বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো।

 

থাইল্যান্ডের আসামসন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এশিয়ার বির্তর্ক প্রতিযোগিতায় এই মহাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮৪ টি দলের হয়ে ২৫২ জন প্রতিযোগী অংশ নেন। প্রতিযোগিতার ফাইনালে আইআইইউএমের প্রতিপক্ষ ছিল মালয়েশিয়ার প্রতিষ্ঠান ইউনিভার্সিটি টেকলোলজি মারা।

 

 

পছন্দের আরো পোস্ট