অলিখিত নোটিশে নোবিপ্রবি ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ

IMG_20160609_153212নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) একমাত্র ছাত্রী হল হযরত বিবি খাদিজা হল।হলে পর্যাপ্ত আসন না থাকায় ২০১৩-১৪ সেশনের ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের একাডেমিক২ ভবনের চতুর্থ তলায় আবাসনের ব্যাবস্থা করা হয়।

 

কিন্ত গতকাল রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোন ধরনের লিখিত নোটিশ ছাড়াই ভবন ছাড়ার নির্দেশ দেয়া হয়।এসময় ছাত্রীরা এর প্রতিবাদ জানালে তাদের জোড় করে ভবন থেকে বের করে দেবার হুমকি দেয়া হয় বলে ছাত্রীরা অভিযোগ করেন। এবং এ বিষয়টি গোপন রাখতেও তাদের বলা হয়।

 

এ বিষয়ে খাদিজা হলের প্রভোস্ট ভক্ত সুপ্রতিম সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,আগামী ১৬ জুন থেকে একাডেমিক২ এর নির্মাণ কাজ শুরু হবে। এসময় নিরাপত্তার স্বার্থে মেয়েদের মূল্যবান জিনিসপত্র সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। কোন হল ছাড়ার নির্দেশ দেয়া হয়নি।

 

Post MIddle

এদিকে কোন ধরনের লিখিত নোটিশ না পাওয়ায়, ছাত্রীরা অনিশ্চয়তার কারনে সকাল থেকে প্রশাসনের সাথে বিভিন্নভাবে যোগাযোগ করে কোন ধরনের নিশ্চয়তার আশ্বাস না পেয়ে প্রথমে প্রশাসনিক ভবন এবং পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ঘেরাও করে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রী জানান, বিশ্ববিদ্যালয় জীবনের দুইবছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত তারা একাডেমিক২ তে অবস্থান করছেন। কিন্তু এখন আবার তাদের নির্মাণ কাজের অজুহাত দেখিয়ে তাদের এই ভবন ছাড়ার নির্দেশ দেয়া হয়। তারা আরো অভিযোগ করেন অনেক ডিপার্টমেন্টে পরীক্ষা চলছে আবার অনেক ডিপার্টমেন্টে ঈদের ছুটির পরপর পরীক্ষা শুরু হবে। কিন্ত তাদের অন্য কোন জায়গায় স্থানান্তরের নিশ্চয়তা না দিয়েই তাদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়।এমতাবস্থায় তারা শুধু একধরনের নিশ্চয়তার আশ্বাস চায় বলে তারা জানায়।

 

পরবর্তীতে একাডেমিক২ এর দায়িত্বে থাকা এবং কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন বিভাগের সহকারী অধ্যাপক কামাল হোসেন এসে তাদের অন্য কোন ব্যাবস্থা না করার আগ পর্যন্ত একাডেমিক২ তে থাকার বিষয়টি নিশ্চিত করার পরে, তারা দীর্ঘ এক ঘন্টার ঘেরাও কর্মসূচির সমাপ্তি ঘোষণা করে।

 

 

পছন্দের আরো পোস্ট