রিড প্রকল্পের আইএটি রেজাল্ট শেয়ারিং কর্মশালা

আরডিআরএস বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত রিড প্রকল্পর আওতায় আরডিআরএস বাংলাদেশ এর সম্মেলন কক্ষ, বারইপাড়া, নীলফামারীতে আয়োজন করা হয় আইএটি রেজাল্ট শেয়ারিং কর্মশালা। উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন, জনাব দিলীপ কুমার বণিক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, নীলফামারী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), নীলফামারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ শহীদুল ইসলাম, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, নীলফামারী।

 

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন, জনাব ভুপেশ চন্দ্র রায়, গবেষণা ও মূল্যায়ন কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, ঢাকা এবং মোঃ আব্দুল মুকিত মোল্লা, গবেষণা কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, ঢাকা। এছাড়াও ডিমলা ও কিশোরগঞ্জ উপজেলার শিক্ষা অফিসারবৃন্দ, উপজেলা সহকারি শিক্ষা অফিসারবৃন্দ এবং দুইটি উপজেলার ৬টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, জনাব মোঃ নুরুজ্জামান, পিসি-রিড, আরডিআরএস বাংলাদেশ।

 

Post MIddle

উক্ত কর্মশালায় কিশোরগঞ্জ ও ডিমলা উপজেলার ১৪৯টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের পঠন নির্দেশনা যাচাইয়ের মাধ্যমে প্রাপ্ত ফলাফল উপস্থিত অংশগ্রহণকারীদের মধ্যে শেয়ার করা হয়। উল্লেখ্য যে, গত বছরের প্রথম দিকে এধরণের আরেরকটি কর্মশালার মাধ্যমে আইএটি ফলাফল শেয়ার করা হয়েছিল। এক্ষেত্রে এবছরের মধ্যে ৫৫% শিক্ষার্থী স্বাভাবিক গতিতে পড়ে বুঝতে পারবে এই লক্ষ্যমাত্রাকে সামনে নিয়ে রিড প্রকল্প তার কার্যক্রম বাস্তবায়ন করছে। যার প্রথম পর্যায়ের ফলাফল এই কর্মশালার মাধ্যমে উপস্থিত সকলকে অবহিত করা হলো। লক্ষ্যমাত্রা পূরণে কী করা যায়, সে বিষয়ে সকলের মতামত গ্রহণ করা হয় এবং সকলের মতামতের সমন্বয়ে একটি পরিকল্পনা গ্রহণ করা হয়, যার মাধ্যমে এ বছরের লক্ষ্যমাত্রা পূরণে বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হবে বলে বলা হয়।

 

কর্মশালায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে আইএটি রেজাল্ট উপস্থাপন করেন হাবিব সাত্তি, সিনিয়র টেকনিক্যাল অফিসার (এম এন্ড ই) রিড প্রকল্প, আরডিআরএস বাংলাদেশ। সমাপনী বক্তব্যে খ.ম. রাশেদুল আরেফীন, আরডিআরএস বাংলাদেশ পিসি-নীলফামারী ইউনিট, অংশগ্রহণকারী সকলকে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান। উক্ত কর্মশালায় সঞ্চালকের ভূমিকা পালন করেন নাসিম উদ্দীন আহম্মেদ, সিনিয়র টেকনিক্যাল অফিসার-রিড, আরডিআরএস বাংলাদেশ, রংপুর।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট