ল্যাবরেটরিতে যন্ত্রের ব্যবহার বিষয়ে শেকৃবিতে সেমিনার

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) মাইক্রোবায়োলজি এন্ড প্যারাসাইটোলজি বিভাগের উদ্যোগে ‘ল্যাবরেটরি ভেন্টিলেশন যন্ত্রের পরিচিতি ও নিরাপদ ব্যবহার’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এসকো লাইফসাইন্সেস (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেডের সহায়তায় এ সেমিনারে এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষকগণ এবং লেভেল-৪ ও লেভেল-৫ এর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

শনিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এ সেমিনার শুরু হয়ে চলে দুপুর ২ টা পর্যন্ত।  মাইক্রোবায়োলজি এন্ড প্যারাসাইটোলজি বিভাগের সহকারি অধ্যাপক মীর্জা সিনথীয়া সাবরিনের সঞ্চালনায় বিভাগের চেয়ারম্যান জনাব মাহফুজুল ইসলামের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে সেমিনার শুরু হয়।

 

Post MIddle

সেমিনারে ল্যাবরেটরি ভেন্টিলেশন যন্ত্র তথা ল্যামিনার এয়ার ফ্লো, বায়োসেফটি কেবিনেট ও ফিউম হুড এর পরিচিতি ও নিরাপদ ব্যবহার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এসকো লাইফসাইন্সেস (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেডের ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক জনাব মোঃ সাজেদুর রহমান। পরে তিনি তার প্রতিষ্ঠানের পরিচিতি তুলে ধরেন। তিনি বলেন, এসকো বায়োসেফটি ইনস্টিটিউটের তত্ত্বাবধানে এসকো লাইফসাইন্স (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেড বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে এই বিষয়ক সচেতনতা বৃদ্ধিকরণ সেমিনার করে থাকে।

 

এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ডঃ মোঃ মোফাজ্জল হোসাইনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর মোঃ শাদাত উল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ডঃ মোঃ শহীদুর রশিদ ভুঁইয়া, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি গবেষণা সিস্টেম (সাউরেস) এর পরিচালক প্রফেসর ডঃ মোঃ আনোয়ারুল হক বেগ। সেমিনার শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন অতিথিরা। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট