জাতীয় শিক্ষা সপ্তাহে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মসূচি গ্রহণ

education ministryজাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে আগামী ২৮ মে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে শিক্ষা সপ্তাহ উদযাপন অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। শিক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার (২৪ মে) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

 

শিক্ষা সপ্তাহ উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয় গৃহীত কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান বুধবার(২৫ মে) সকাল সাড়ে ৯টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। উদ্বোধন অনুষ্ঠানে অর্থমন্ত্রী এ এম এ মুহিত প্রধান অতিথি এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 

Post MIddle

শিক্ষামন্ত্রীর নেতৃত্বে এর আগে সকাল ৯টায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালিটি সচিবালয় পরিবহনপুল, জাতীয় প্রেসক্লাব, মৎস্যভবন হয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট চত্বরে এসে শেষ হবে।

 

সপ্তাহব্যাপী আয়োজনে সারাদেশের স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কেরাত, হামদ, নাত, সাহিত্য সংস্কৃতিসহ ১৪টি বিষয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় প্রতিষ্ঠান পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষার্থীরা পর্যায়ক্রমে উপজেলা, জেলা, আঞ্চলিক ও জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট