‘আগামী বছর বিনামূল্যে দেয়া হবে ৩৬ কোটি বই’

1826২০১৭ শিক্ষাবর্ষে পাঠ্যপুস্তক উৎসবে এ বছর ৩৬ কোটি ৩ লক্ষ বই বিতরণ করা হবে বলে এক মতবিনিময় সভায় জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মঙ্গলবার (২৪ মে) দুপুরে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) মিলনায়তনে আয়োজিত ২০১৭ শিক্ষাবর্ষের বিনামূল্যের পাঠ্যপুস্তক মুদ্রণসংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ কথা জানান।

 

শিক্ষামন্ত্রী বলেন, প্রতিবছরের মত আগামী বছরও ১ জানুয়ারিতে দেশের পাঠ্যপুস্তক উৎসবে ৩৬ কোটি ৩ লক্ষ ১৮ হাজার ৯৭৯টি বই বিতরণ করা হবে। গত বছর যা ছিল ৩৩ কোটি ৪৫ লাখ।

 

Post MIddle

এছাড়া প্রথমবারের মত দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য ব্রেইল বই, প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষকদের জন্য শিক্ষা সহায়ক বই এবং ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য চাকমা-মারমাসহ পাঁচটি ভাষার বই বিতরণ করা হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

এনসিটিবি চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সদস্য, পাঠ্যপুস্তক ড. মিয়া ইনামুল হক সিদ্দিকী।

 

২০১৭ সালের জন্য বিনামূল্যের পাঠ্যপুস্তক মুদ্রণ সংক্রান্ত এ সভায় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন বক্তব্য রাখেন।#

পছন্দের আরো পোস্ট