রুয়েটে শেষ হলো রোবো ডোরিড চ্যাম্পিয়নশীপ

রুয়েট
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েটে)এ শেষ হলো দু’দিনব্যাপী রোবো ডোরিড চ্যাম্পিয়নশীপ ২০১৬।

 

 

 

 

শুক্রবার বিকেলে কেন্দ্রীয় অডিটোরিয়ামে সনদপত্র ও পুরস্কার বিতরণের মাধ্যমে আই ই ই ই রুয়েট শাখা আয়োজিত এই চ্যাম্পিয়নশীপের সমাপ্তি ঘটে। বৃহস্পতিবার এ প্রতিযোগিতার প্রথম দিনে লাইন ফলোয়ার রোবোট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৫২ টি দল অংশগ্রহণ করে। বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত হয় রোবোটিক বিষয়ক সেমিনার। সেমিনারটি পরিচালনা করেন রুয়েটের প্রফেসর ড. মোঃ আব্দুল গোফফার খান এবং ডুয়েটের প্রফেসর ড. আনোয়ারুল আবেদিন।

 

 

 

 

Post MIddle

এদিকে শুক্রবার সকাল থেকে অনুষ্ঠিত হয় মোবাইল অ্যাপ কনটেস্ট, যাতে অংশগ্রহণ করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১০ টি দল। এছাড়া শুক্রবার দুপুর থেকে অনুষ্ঠিত হয় মাজ সোলভার রোবোট প্রতিযোগিতা, যাতে অংশ নেয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩৯ টি দল।

 

 

 

বিকেলে বিজীয় দলের সদস্যদের মধ্যে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হয়। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের ইলেট্রিক্যাল এন্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখ, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)এর প্রফেসর ড. আনোয়ারুল আবেদীন এবং সেব্ররান-এর প্রতিনিধি প্রকৌশলী এম এ সাকি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আই ই ই ই রুয়েট শাখার সমম্বয়ক প্রফেসর ড. মোঃ আব্দুল গোফফার খান। অন্যদিকে বৃহস্পতিবার সকালে রুয়েটের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আব্দুস সোহবান প্রধান অতিথি হিসেবে এই চ্যাম্পিয়নশীপের উদ্বোধন করেন।

পছন্দের আরো পোস্ট