ঢাবি উপাচার্যের সঙ্গে মার্কিন পরিবেশবিদের সাক্ষাৎ

_DSC0088যুক্তরাষ্ট্রের ওহিও স্টেট ইউনিভার্সিটির সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান ও পরিবেশ বিজ্ঞানের অধ্যাপক ড. জে ক্রেইগ জেনকিন্স-এর নেতৃত্বে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিবেশবিদদের ৩-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল সোমবার (২৫ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে।

 

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন আইডিএমভিএস-এসআইএমওএন প্রজেক্ট-এর দলনেতা ড. জেভিয়ার চেরকোল্স এবং নিউজিল্যান্ড লিংকন ইউনিভার্সিটির অধ্যাপক ড. নাজমুন এন রত্না।

 

এসময় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীন উপস্থিত ছিলেন।

 

Post MIddle

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের ওহিও স্টেট ইউনিভার্সিটির মধ্যে দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনাসহ পরিবেশ সংক্রান্ত নানা বিষয়ে চলমান যৌথ গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন।

 

প্রতিনিধিদলের সদস্যরা এর আগে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউট আয়োজিত “Challenges of Climate Change and Resilience” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে বক্তব্য রাখেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট