নোবিপ্রবি ও বিসিসি এর মধ্যে চুক্তি

DSC_0059আইসিটিতে দক্ষ মানবসম্পদ গড়ে তোলার অংশ হিসেবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। নোবিপ্রবি ভিসির কনফারেন্স কক্ষে বুধবার এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

 

এলআইসিটি প্রকল্পের পক্ষে যুগ্ম সচিব ও প্রকল্প ব্যবস্থাপনা বিশেষজ্ঞ সরকার আবুল কালাম আজাদ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান, প্রো-ভিসি প্রফেসর ড. মো. আবুল হোসেন, রেজিস্ট্রার প্রফেসর মো:
মমিনুল হক ও এলআইসিটি প্রকল্প ব্যাবস্থাপনা বিশেষজ্ঞ সরকার আবুল কালাম আজাদ। সমঝোতা স্মারক অনুযায়ী, প্রকল্প কর্তৃক নিয়োজিত যুক্তরাজ্যভিত্তিক আর্নস্ট অ্যান্ড ইয়ং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যারা প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নিয়ে নির্বাচিত হবেন তাদের আইটিতে বিশ্বমানের প্রশিক্ষণ প্রদান করবে।

 

Post MIddle

উল্লেখ্য, আর্নস্ট অ্যান্ড ইয়ং আগামী ৩ বছরে আইটিতে ৩০ হাজার মানবসম্পদ তৈরির লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের
শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিচ্ছে। এলআইসিটি প্রকল্প থেকে আরো ১০ হাজার তরুণ-তরুণীকে আউটসোর্সিংয়ের প্রশিক্ষণ, দুই হাজার পাঁচশ সরকারি কর্মকর্তাকে ই-গভর্মেন্ট প্রশিক্ষণ এবং বিভিন্ন আইটি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ আরো প্রায় দুই হাজার পাঁচশজনকে আইটির বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট