ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় প্রতিনিধি দলের সাক্ষাৎ

18-4-16 PRESS

ভারতের আসামস্থ ‘অমিয় কুমার দাস ইনস্টিটিউট অব সোস্যাল চেঞ্জ এন্ড ডেভেলপমেন্ট’-এর পরিচালক অধ্যাপক ড. ভুপেন শর্মার নেতৃত্বে ৩-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ ১৮ এপ্রিল ২০১৬ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর অফিসে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. জয়দীপ বড়–য়া এবং ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ কলকাতার সহযোগী অধ্যাপক ড. গোর্কি চক্রবর্তী।

 

 

Post MIddle

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, উন্নয়ন অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ, অধ্যাপক ড. তৈয়েবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশ এবং উত্তর-পূর্ব ভারতের সীমান্ত সমস্যার টেকসই উন্নয়ন সম্পর্কে যৌথ গবেষণা কার্যক্রমের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের ঐ অঞ্চলের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা প্রকল্প চালু এবং শিক্ষক ও শিক্ষার্থী বিনিময়ের কর্মসূচী নিয়েও আলোচনা করা হয়।

পছন্দের আরো পোস্ট