রাবিতে স্নান’র ৮ম বর্ষপূর্তি উৎসব

Ru news pic 28.03.16দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছোট কাগজ স্নান’র ৮ম বছরপূর্তি পালন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় এ উপলক্ষে রাবির শহীদুল্লাহ কলা ভবনের সামনে স্নান’ চত্বর থেকে ক্যাম্পাসে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার বের করা হয়।

 

চিহ্ন পরিপূরক ছোটকাগজ স্নান’র বর্ষপূর্তি উপলক্ষে ওই দিন সকাল ১১টায় স্নান চত্বরে ‘সাম্প্রতিক প্রেক্ষাপট ও স্নান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় স্নান’র সম্পাদক নিখিলেশ রনির সঞ্চালনায় বক্তারা বলেন, ছোট কাগজের কাজ নতুন নতুন লেখক তৈরি করা। স্নান প্রতিষ্ঠালগ্ন থেকেই ঠিক সেই কাজটি করে আসছে। আমাদের পথচলা গন্তব্যহীন।

 

বক্তারা আরো বলেন, দেশ রক্ষার রক্ষকরাই এখন ভক্ষকে পরিণত হয়েছে। যারা শহীদ মিনার মুক্ত মঞ্চে চলমান অনুষ্ঠান পন্ড করার জন্য কর্মসূচি গ্রহণ করে সেই সমস্ত অপরাধীদের বিরুদ্ধেই স্নান এর অবস্থান।

 

এসময় উপস্থিত ছিলেন, আহ্মেদ মেহেদী হাসান নীল, রফিক সানি, হাসিব হাসান রনি, দীপ্ত উদাস, সুবিদ সাপেক্ষ, রেজওয়ানুল হক রোমিও প্রমুখ।
পরে বিকেল ৫টয় শহীদুল্লাহ কলা ভবনের ১৫০ নম্বর কক্ষে ‘যুুক্তি তর্কে ছোটকাগজ’ শীর্ষক আলোচনাসভা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

প্রসঙ্গত, দেশের অন্যতম ছোট কাগজ স্নান’ ২০০৯ সালের ২৬ মার্চ প্রথম আতœপ্রকাশ করে। এটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখনী প্রকাশের একটি ছোট কাগজ।

 

 

পছন্দের আরো পোস্ট