ড্যাফোডিলে ক্যারিয়ার বিষয়ে সেমিনার

dড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভেলপম্যান্ট সেন্টার (সিডিসি) এবং ডিরেক্টর অব স্টুডেন্ট অ্যাফেয়ার্স (ডিএসএ) এর যৌথ আয়োজনে “ইউ বর্ন টু সাকসিড” শীর্ষক সেমিনার গত ০৮ মার্চ ২০১৬ তারিখে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউছুফ এম. ইসলাম। সেমিনারের প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাইকোলজিক্যাল প্রশিক্ষক আলী খান যিনি একজন আচরণ নিয়ন্ত্রন পদ্ধতি, নিউরো লিঙ্গুয়েস্টিক প্রোগ্রামিং বিষেশজ্ঞ। সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্যারিয়ার ডেভেলপম্যান্ট সেন্টার (সিডিসি) এর পরিচালক সৈয়দ মারুফ রেজা এবং ডিরেক্টর অব স্টুডেন্ট অ্যাফেয়ার্স (ডিএসএ) এর পরিচালক সৈয়দ মিজানুর রহমান।

 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউছুফ এম. ইসলাম তার বক্তব্যে মানবিকতা ও মানবিক গুনাবলীর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের নৈতিকতা গঠনের উপর জোড় দেন। জনাব আলী খান বলেন সমাজের প্রতিটি মানুষই গুরুত্বপূর্ণ এবং তারা চাইলে সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। তিনি আরও বলেন আমাদের মধ্যে অনেকেরই মানসিক বৈশিষ্ট্য বা গুনবলীর উপর নিয়ন্ত্রন থাকে না। যার ফলশ্রুতিতে বিশাদ বেদনা বা শূন্যতার সৃষ্টি হয়। সৃষ্টির সেরা জীব হিসেবে অবশ্যই আমাদের উত্তম মানবিক গুনাবলীর অধিকারী হওয়া বাঞ্চনীয়।

 

সেমিনারে উপাচার্য মহোদয় এবং জনাব আলী খানের উপস্থিতিতে ক্যারিয়ার ডেভেলপম্যান্ট সেন্টার (সিডিসি) এর উদ্যোগে ছাত্রীদের জন্য “পিংক পেশন” নামে একটি আলাদা প্ল্যাটফর্ম তৈরী করা হয়। ডিআইইউ বিভিন্ন ক্যাম্পাসের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি অনুষ্ঠানকে আরও প্রানবন্ত করে তুলে। প্রায় ৪০০ জন শিক্ষার্থী সেমিনারে অংশগ্রহন করেন।

 

ক্যারিয়ার ডেভেলপম্যান্ট সেন্টার (সিডিসি) এবং ডিরেক্টর অব স্টুডেন্ট অ্যাফেয়ার্স (ডিএসএ) তাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে প্রতিনিয়ত এ ধরনের যুগোপযোগী সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকেন। অনুষ্ঠানের শেষ অংশে বিশ্ববিদ্যালয় উপাচার্যের অফিসে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভেলপম্যান্ট সেন্টার (সিডিসি) এবং হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট সেন্টার (এইচআরডিআই) এবং আলী খান পিক পার্ফমেন্স এর মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয় যেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউছুফ এম. ইসলাম এবং রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী এ.কে.এম. ফজলুল হক উপস্থিত ছিলেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট