ও লেভেলে আমরিনের সাফল্যে সম্মাননা লাভ

1457288231ব্রিটিশ কাউন্সিলের তত্ত্বাবধানে ইডেক্সেল বোর্ডের অধীনে ‘ও’ লেভেল পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফল অর্জন করেছে রাজধানীর উত্তরার সানবীমস স্কুলের ছাত্রী আমরিন হোসেন। এ সাফল্য অর্জন করায় আমরিন হোসেনসহ কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দিয়েছে দৈনিক ডেইলি স্টার। গত শনিবার সকালে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী জাতীয় ইনডোর স্টেডিয়ামে ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী বাংলাদেশি শিক্ষার্থীদের এই সম্মাননা দেওয়া হয়।

 

আমরিন হোসেন সানবীমস স্কুল থেকে ‘ও’ লেভেল পরীক্ষা দিয়ে চারটি স্টারসহ জিপিএ-৩.৯০ অর্জন করেছে। বর্তমানে সে সানবীমস স্কুলে ‘এ’ লেভেলে অধ্যয়ন করছে। আমরিন ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ সদস্য রোমানা রউফ চৌধুরী ও ব্যাংক এশিয়ার নির্বাহী কমিটির চেয়ারম্যান রুমি এ. হোসেনের ছোট মেয়ে। ডেইলি স্টারের এই সম্মাননা ও প্রফেসর মুহম্মদ জাফর ইকবালসহ বিশিষ্ট ব্যক্তিদের সাক্ষাত্ পাওয়ায় খুব উচ্ছ্বসিত বলে জানায় সে।

 

ডেইলি স্টার আয়োজিত ১৭তম ‘ও’ এবং ‘এ’ লেভেল সম্মাননা প্রদান অনুষ্ঠানে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জনপ্রিয় সায়েন্স ফিকশন লেখক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। তিনি কৃতী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা যখন অনেক বড় হবে, অনেক খ্যাতি অর্জন করবে, তখন তোমরা মাতৃভূমি বাংলাদেশকে মনে রাখবে। মাতৃভূমিকে ভালোবাসবে। দেশের উন্নয়নে কাজ করবে। দেশের জন্য কিছু করার চেষ্টা করবে।

 

অনুষ্ঠানের শুরুতে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম কৃতী শিক্ষার্থীসহ সবাইকে স্বাগত জানান। অনুষ্ঠানে সাফ গেমসে স্বর্ণবিজয়ী মাবিয়া আক্তার, মাহফুজা খাতুন শীলা, কৃষ্ণা রানী সরকার, মারজিয়া আক্তার, অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ উপস্থিত ছিলেন। এছাড়া ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ওমর রহমান, ব্র্যাক ব্যাংকের হেড (যোগাযোগ ও সেবা) জারা যাবীন মাহবুব, নটিংহাম ইউনিভার্সিটির সহযোগী ডিন যশুয়া ইয়াপ ও ইডেক্সেলের কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান বক্তব্য রাখেন।

 

 

পছন্দের আরো পোস্ট