রাবিতে সাহিত্য-সংস্কৃতি উৎসব শুরু

????????????????????????????????????

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত ছোট কাগজ চিহ্ন এর উদ্যোগে আজ সোমবার থেকে শুরু হয়েছে এক সাহিত্য-সংস্কৃতি উৎসব। আজ (৭ মার্চ) সোমবার সকালে শহীদুল্লাহ কলাভবন চত্বরে উৎসব প্রাঙ্গণে দুই দিনব্যাপী এই আয়োজন উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান ও বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিথি ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক, প্রফেসর সনৎকুমার সাহা, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান।

 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চিহ্নপ্রধান প্রফেসর শহীদ ইকবাল ও চিহ্ননির্বাহী ড. রহমান রাজু। উদ্বোধনের পর এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

 

Post MIddle

‘চিহ্নমেলা বিশ্ববাঙলা’ শীর্ষক দুই দিনব্যাপী এই আয়োজনের প্রথম দিনের কর্মসূচিতে ছিল বাঙালির চোখে শ্রেষ্ঠ বাঙালি শীর্ষক ‘আড্ডা’, ঐতিহাসিক ৭ মার্চ স্মরণে ‘মার্চের কবিতা’, লেখক-পাঠক-সম্পাদক শীর্ষক ‘আড্ডা’, কবি কণ্ঠে কবিতাপাঠ ও বাউল গান এবং ভাওয়াইয়া গান আড্ডা।

 

আয়োজনের দ্বিতীয় দিনে লেখক-সম্পাদনের অভিব্যক্তি, কবি কণ্ঠে কবিতাপাঠ, শিরোনামহীন আড্ডা ইত্যাদি অনুষ্ঠিত হবে বলে নির্ধারিত আছে। আয়োজনের সমাপনী পর্বে চিহ্নপুরস্কার ও ছোটকাগজ সম্মাননা পুরস্কার প্রদান করা হবে বলে নির্ধারিত আছে।

 

‘নব ফাল্গুনের দিনে এসো মিলি প্রাণের টানেসাহিত্যের বন্ধনে’ শীর্ষক আমন্ত্রণে বাংলাদেশ ও ভারত থেকে প্রায় ১২০টি ছোটকাগজ ও সংশ্লিষ্ট প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

 

 

পছন্দের আরো পোস্ট