সাতক্ষীরা সরকারি কলেজে ক্রীড়া প্রতিযোগিতা

DSC00758 সাতক্ষীরা সরকারি কলেজে ক্রীড়া সাজ সাজ সজ্জিত হয়ে শিক্ষার্থীদের ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর আনন্দমুখর পরিবেশের মধ্য দিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিততা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় সাতক্ষীরা সরকারি কলেজের নিজস্ব মাঠে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ লিয়াকত পারভেজ এর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এবং ক্রীড়া মশাল প্রজ্জোলনের মাধ্যমে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন সদর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

 

এসময় তিনি বলেন, ‘একজন শিক্ষার্থীকে দেশ প্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। লেখা-পড়ার পাশাপাশি ক্রীড়াঙ্গণে অবদান রাখতে হবে। খেলা-ধুলার মাধ্যমে শরীর ও মন ভালো থাকে। এ জেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় মাদকের প্রবণতা বেশি। মাদককে দুরে রাখতে খেলা ধুলার বিকল্প নেই। প্রত্যেক শিক্ষার্থীকে মাদক বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে এবং নিজেকে সুপ্রতিষ্ঠিত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষাঙ্গণ পেরিয়ে দেশের সেবাই ফিরে যেতে হবে।’ দিনব্যাপী বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা শেষে বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন সরকারি মহিলা কলেজের প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর শেখ আব্দুল ওয়াদুদ, সরকারি কলেজের উপাধ্যক্ষ মোঃ আমানউল্লাহ আল হাদী, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্যাপন কমিটির আহবায়ক আবুল হোসেন, শিক্ষক পর্ষদ সম্পাদক আবুল কালাম আজাদ, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল কালাম আযাদ প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক আব্দুল গফ্ফার।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট