আশা ইউনিভার্সিটি সমাজবিজ্ঞান বিভাগে সেমিনার

IMG_3812গত (১১ ফেব্রয়ারি ২০১৬) আশা ইউনিভার্সিটি বাংলাদেশ (আশাইউবি)-এর অ্যাপ্লায়িড সমাজবিজ্ঞান বিভাগে ‘সমসাময়িক বাংলাদেশ : সমাজ ও সংস্কৃতি’- শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন আশা ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণ।

 

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরডাপের ব্যব¯থাপনা পরিচালক ড. সিসেপ ইফেন্ডি। হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার ওয়ের্স্টান সিডনি ইউনিভার্সিটির আর্ন্তজাতিক সর্ম্পক ও সামাজিক আচরণ বিভাগের অধ্যাপক ড. বদরুল আলম খান। উক্ত সেমিনারে অ্যাপ্লায়িড সোসিওলজি বিভাগের তিনজন স্নাতক তিনটি বিষয়ে গবেষণা প্রবন্ধ উপস্থাপনা করেন। এগুলো হল-জায়েদ সিদ্দিকির-– ”শিমুলিয়ার বিলীয়মান পাল সম্প্রদায়”, মো: নাজিউর রহমানের-বাংলাদেশের স্থানীয় রাজনীতির গতিশীলতা এবং ইফফাত ইমামীর- চা-বাগানের শ্রমিকদের সামাজিক বিযুক্তি ও জীবনযাত্রা।

 

Post MIddle

অধ্যাপক ড. বদরুল আলম খান বাংলাদেশের সমকালীন সমাজ ও সংস্কৃতি অনুধাবনের ক্ষেত্রে সমাজতাত্ত্বিক কল্পনা এবং ঐতিহাসিক দৃষ্টিকোনের মাধ্যমে বাংলাদেশের রাজনৈতিক সংগ্রাম ও মুক্তিযুদ্ধের পটভুমির গুরুত্ব তুলে ধরেন। অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণ সমকালীন বাংলাদেশের সমাজ ও সংস্কৃতি অনুধাবনের জন্য সংবিধানের চার মূলনীতির গুরত্ত্বের উপর আলোচনা করেন।

 

সেমিনার সঞ্চালনা করেন অ্যাপ্লায়িড সোসিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এস. আমিনুল ইসলাম । অ্যাপ্লায়িড সোসিওলজি বিভাগের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ সেমিনারে অংশগ্রহণ করেন।

 

 

পছন্দের আরো পোস্ট