জাবিতে আরেক ফাল্গুন ২য় বাংলা চলচ্চিত্র উৎসব

JU Poster 11.02.2016বাংলা চলচিত্র কে উৎসর্গ করে রোববার (২ ফাল্গুন) থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে  ‘আরেক ফাল্গুন ২য় বাংলা চলচ্চিত্র উৎসব’। জাহাঙ্গীরনগর স্টুডেন্টস ফিল্ম সোসাইটি (জেএসএফএস) এর আয়োজনে এ উৎসব চলবে আগামী ৪ ফাল্গুন মঙ্গলবার পর্যন্ত। বৃহস্পতিবার জাহাঙ্গীরনগর স্টুডেন্টস ফিল্ম সোসাইটি (জেএসএফএস) এর দপ্তর সম্পাদক মুশফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হবে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাহাঙ্গীরনগর স্টুডেন্টস ফিল্ম সোসাইটি ১৯৯৯ সালে যাত্রা শুরু করে। পথ চলার শুরু থেকেই এ সংগঠন বিকল্প ধারার চলচিত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত। বাংলা চলচিত্র কে উৎসর্গ করে বাংলা ১৪১৫ সালের ১ থেকে ৪ ফাল্গুন জাহাঙ্গীরনগর স্টুডেন্টস ফিল্ম সোসাইটি প্রথম বারের মত আয়োজন করে ‘আরেক ফাল্গুন বাংলা চলচিত্র উৎসব’। তারই ধারাবাহিকতায় ‘আরেক ফাল্গুন ২য় বাংলা চলচিত্র উৎসব’ নামে আযোজন করা হচ্ছে এ উৎসবের দ্বিতীয় আসর।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ২ থেকে ৪ ফাল্গুন, ১৪২২ (১৪ থেকে ১৬ ফেব্রুয়ারি, ২০১৬) প্রতিদিন ৩টি করে মোট নয়টি বাংলা চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রদর্শনী চলাকালীন জহির রায়হান মিলনায়তনেই প্রদর্শনীর টিকেট পাওয়া যাবে। প্রতিটি টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

 

এবারের উৎসবের চলচিত্র সমূহ

Post MIddle

১ম দিন- রোববার: বিকেল ৩টায় আলমগীর কবীর পরিচালিত মহানায়ক (১৯৮৫), বিকেল ৫টায় গিয়াস উদ্দীন সেলিম পরিচালিত মনপুরা (২০০৯) এবং সন্ধ্যা ৭টায় হূমাযুন আহমেদ পরিচালিত শ্রাবণ মেঘের দিন (১৯৯৯)

 

২য় দিন- সোমবার: বিকেল ৩টায় ঋত্বিক কুমার ঘটক এর সুবর্ণ-রেখা (১৯৬৫), বিকেল ৫টায় সত্যজিৎ রায় এর চলচ্চিত্র হীরক রাজার দেশে (১৯৮০) এবং সন্ধ্যা ৭টায় জহির রায়হান পরিচালিত জীবন থেকে নেয়া (১৯৭০)

 

৩য় দিন- মঙ্গলবার: বিকেল ৩টায় কৌশিক গাঙ্গুলির চলচ্চিত্র শব্দ (২০১২), বিকেল ৫টায় ঋতুপর্ণ ঘোষ পরিচালিত আবহমান (২০১০) এবং সন্ধ্যা ৭টায় আবু শাহেদ ইমন পরিচালিত জালালের গল্প (২০১৫)

 

লেখাপড়া২৪.কম/জাবি/হাবীব/এমএএ

পছন্দের আরো পোস্ট