নোবিপ্রবিতে কৃষি বিভাগের চেয়ারম্যান বহিস্কার

Noakhali-Science-Technology-Universityনোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অবৈধ ভাবে শিক্ষক নিয়োগের প্রতিবাদ করায় কৃষি বিভাগের চেয়ারম্যান মেহেদী হাসান রুবেল কে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

 

উপাচার্য ডঃ এম অহিদুজ্জামান এগ্রিকালচার ডিপার্টমেন্টে সম্প্রতি ২ জন শিক্ষক চুক্তি ভিত্তিক  নিয়োগ দেন বিভাগ কে অবহিত না করে এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগ কমিটিও এই বিষয়ে অবগত নয়। এই ছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন গত ১১ জানুয়ারি থেকে চুক্তি ভিত্তিক শিক্ষক নিয়োগ বন্ধ ঘোষণা করেছে।

 

এই বিষয়ে কৃষি বিভাগের চেয়ারম্যান জনাব মেহেদী হাসান ও শিক্ষক আবু বক্কর সিদ্দিক উপাচার্যের কাছে গিয়ে প্রতিবাদ জানালে উপাচার্য মেহেদী হাসান কে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করা হয় ।

Post MIddle

মেহেদী হাসান অভিযোগ করেছেন, বিভাগ কে অবহিত না করে সম্পূর্ণ  অবৈধ ভাবে কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে শিক্ষক নিয়োগ দিচ্ছেন উপাচার্য, এর প্রতিবাদ করায় আমাকে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করেছেন,  অথচ সংসদে পাশ হওয়া আইনে উল্লেখ আছে একজন চেয়ারম্যান তিন বছরের জন্য নিয়োগ পাবেন, মেয়াদ শেষ হওয়ার আগে চেয়ারম্যান কে অপসারণ করার কোনো ক্ষমতা উপাচার্যের নেই।

 

এই বিষয়ে রেজিস্টার মোঃ মমিনুল হক নোয়াখালীর কথা কে বলেন বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন মেনেই উপাচার্য  চেয়ারম্যান কে অপসারণ করেছেন। ২ জন শিক্ষক ও উপাচার্য মহোদয় সব নিয়মনীতি মেনে নিয়োগ দিয়েছেন।কিন্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) গত মাসেই ৩৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে চুক্তিভিত্তিক নিয়োগ স্থগিত করে। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট