রাবিতে উদীচীর নির্মিত চলচিত্র উৎসব

RU film fastival photo-2 febমুক্তিযুদ্ধের চেতানাকে তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদের উদ্যোগে একদিনের চলচিত্র উৎসবের আয়োজন করা হচ্ছে। আগামী বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে বিকেল পাঁচটায় এ উৎসবে উদীচী নির্মিত চারটি চলচিত্র দেখানো হবে। এতে সহযোগিতা করছে রাবি শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র।

 

উৎসবে ম্যাডোনা তেতাল্লিশ, ভাসানপানি, ক্ষতচিহ্ন ও দীপান্তরের রাজবন্দী নামের চারটি চলচিত্র দেখানো হবে। মাত্র দশ টাকায় এক টিকিটে শিক্ষার্থীরা এই চারটি চলচিত্র দেখতে পাবেন। উদীচীর কেন্দ্রীয় কমিটির চারুকলা ও চলচিত্র বিভাগের সম্পাদক প্রদীপ ঘোষ এ উৎসবের উদ্বোধন করবেন।

 

বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে অবস্থিত টিকিট বিক্রির বুথ ছাড়াও বৃহস্পতিবার চলচিত্র শুরুর আগে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

 

উৎসবের বিষয়ে উদীচী শিল্পীগোষ্ঠীর রাবি সংসদের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. গোলাম সারওয়ার বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা তরুণ ছাত্রদের মাঝে ছড়িয়ে দিতেই মূলত এই চলচিত্র উৎসব করা হচ্ছে। উদীচী নির্মিত এসব চলচিত্র দেখে দেশের ইতিহাস-সংস্কৃতি সম্পর্কে অনেক জ্ঞান পাওয়া যাবে।

 

লেখাপড়া২৪.কম/রাবি/তমাল/এমএএ

পছন্দের আরো পোস্ট