শাবিতে র‌্যাগিংয়ের নামে হয়রানিকে না

1 (2)‘ভালবাসি শাবিপ্রবি, ঘৃণা করি র‌্যাগিং’, ‘র‌্যাগিংয়ের নামে নিপীড়ক কিভাবে ছাত্র হয়’, ‘নির্যাতনকারীদের আজীবন বহিষ্কার চাই’ এমন ফেস্টুন হাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধনে দাঁড়িয়েছিল সাধারণ শিক্ষার্থীরা। তাদের দাবী ক্যাম্পাস এলাকায় শিক্ষার্থীদের সাথে র‌্যাগিংয়ের নামে হয়রানি যেন না করা হয়। ছাত্রীদেরকে র‌্যাগিংয়ের ক্ষেত্রে বিষয়টি যৌন হয়রানির পর্যায়ে যাচ্ছে কি না সেটাও ক্ষতিয়ে দেখার দাবি সাধারণ শিক্ষার্থীদের। এক্ষেত্রে নিপীড়ক যেই হোক তার স্থান এ ক্যাম্পাসে নয় বলেও মতামত দেয় অনেক সাধারণ শিক্ষার্থী।
র‌্যাগিংয়ের প্রতিবাদে রবিবার সকালে বিশ্ববিদ্যালয় লাইব্রেরী ভবনের সামনে মানববন্ধনে অংশ নেয় সর্ব¯—রের সাধারণ শিক্ষার্থী।

 

প্রত্যক্ষদর্শী ও প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার গনিত বিভাগের নজর“ল ইসলাম রাকিব, মোশাররফ, রাজু ও মাহমুদ সহ কয়েকজন ক্যাফেটেরিয়ার ছাদে প্রথম সেমিস্টারের একটি মেয়েকে র‌্যাগ দেয়। এসময় মেয়েটি অজ্ঞান হয়ে পড়লে তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এঘটনায় তীব্র ক্ষভ ছড়িয়ে পড়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

 

Post MIddle

মানববন্ধন শেষে সামবেশে ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষার্থী সঙ্গিতা সরকার বলেন, একটা মেয়ে তাকে কতটুকু র‌্যাগিং করা হইলে সে সেন্সলেস হয়ে পড়ে! আমরা এই র‌্যাগিং চাই না। র‌্যাগিংয়ের নামে নিপীড়নকারীকে অবশ্যই শাস্তি দিয়ে হবে। এসময় র‌্যাগিংয়ের প্রতিবাদ করায় সিনিয়র শিক্ষার্থীদের উপর জুনিয়র শিক্ষার্থীদের হামলার বিচারও দৃষ্টাš—মূলক শাস্তি দাবি করা হয়।

 

উলে­খ্য, গনিত বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী নজর“ল ইসলাম রাকিব, মাহমুদুল হাসান, মোশাররফ হোসেন এবং সিইপি বিভাগের ৪র্থ বর্ষের মোশাররফ হোসাইন রাজু গনিত বিভাগের এত ছাত্রীকে র‌্যাগিংয়ের ঘটনায় ব্যবসায় প্রশাসন বিভাগের আতিয়ার, মেহেদী প্রতিবাদ করলে ছোটরা বড়দের পেটায়।

 

লেখাপড়া২৪.কম/শাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট