সরকারি কলেজ শিক্ষকদের কর্মবিরতি স্থগিত

edu20160127110828অষ্টম পে-স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালসহ বিভিন্ন দাবিতে বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের কর্মবিরতি স্থগিত কর ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রীর মূখ্য সচিব এবং শিক্ষা সচিবের আশ্বাসে বিসিএস সাধারণ শিক্ষক সমিতি এই স্থগিত ঘোষণা করে।

 

বুধবার রাজধানীর মেহেরাবা প্লাজায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মবিরতি স্থগিতের সিদ্ধান্তের কথা জানান বিসিএস শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নাসরিন বেগম। এসময় তিনি বলেন, মূখ্য সচিব এবং শিক্ষাসচিবের আমন্ত্রণে আমাদের সাথে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে অধ্যাপক পদকে ৩য় গ্রেডের আশ্বাস দিয়েছন এবং পর্যায়ক্রেমে অন্যসব দাবি পূরণেরও আশ্বাস দেন তারা।

 

বৃহস্পতিবার থেকে শিক্ষকরা স্বাভাবিক ক্লাসে ফিরে যাবেন জানিয়ে তিনি বলেন, ফেব্রুয়ারি পর্যন্ত আমরা দাবি পূরণ হওয়ার বিষয়টি দেখবো, যদি দাবি আদায় না হয় তাহলে মার্চ থেকে আবার আন্দোলনে যাবো।

 

Post MIddle

এর আগে অষ্টম পে-স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালসহ বিভিন্ন দাবিতে বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা কর্মবিরতি পালন করছিলেন। একই সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন দফতরে কর্মরত বিসিএস শিক্ষা ক্যাডাররাও কর্মবিরতি পালন করছিলেন। ফলে অচল হয়ে পড়েছিলো দেশের সব সরকারি কলেজ।
 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব আই কে সেলিম উল্লাহ খন্দকার, প্রজেক্ট অফিসার আসাদুজ্জামান আসাদ,সহযোগী অধ্যাপক এইচ এম ফজলে রাব্বি,মমিনুল হক প্রমুখ।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট