স্টামফোর্ড ইউনিভার্সিটির ৫৯-৬০ ব্যাচের নবীনবরণ

IMG_4816স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ৫৯-৬০ ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। গত ২২ জানুয়ারি, ২০১৬ সকাল ১০টায় ইউনিভার্সিটির সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে এই আনন্দ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ফিরোজ আহমেদ বলেন, আজ আমাদের আনন্দের দিন। কারণ নবীনদের পদচারনায় স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ প্রাঙ্গণ আজ মুখরিত। তিনি বলেন, শিক্ষক ছাত্র ও শিক্ষার আন্তর্জাতিক মান বিবেচনায় বাংলাদেশে ৬-৭টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্টামফোর্ড অন্যতম। আমাদের উদ্দেশ্য শিক্ষার মান উন্নত থেকে উন্নততর করা। স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত ২০ হাজার ৫০০ গ্রাজুয়েট তৈরি করেছে। তারা সকলেই দেশ বিদেশে স্ব স্ব উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানে সুনামের সাথে কাজ করছে। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ।

 

????????????????????????????????????
????????????????????????????????????
Post MIddle

তিনি বলেন, বাংলাদেশে ৮৫টি প্রইভেট ইউনিভার্সিটি অনুমোদন পেয়েছে। আরও নতুন কিছু প্রাইভেট ইউনিভার্সিটি অনুমোদন পেয়েছে। সব মিলিয়ে প্রাইভেট ইউনিভার্সিটির সংখ্যা ৯১টি। রাজধানীতেই রয়েছে অন্তত ৫০টি প্রাইভেট ইউনিভার্সিটি। এর মধ্যে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশকে সিলেক্ট করে এখানে ভর্তি হওয়ায় তিনি নবাগত শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

 

সকাল ১০টায় জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর স্বাগত সংগীতের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, গীতা পাঠ করা হয়। এছাড়া ইউনিভার্সিটির প্রোভিসি, ডিন ও বিভিন্ন ফ্যাকাল্টির চেয়ারম্যান এবং অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাদের সাথে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া হয়। এরপর মিউজিক পরিবেশন ও কবিতা আবৃত্তি শেষে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এর একটি ডকুমেন্টারী ফিল্ম দেখানো হয়। বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত চলে বিরতি। এরপর অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।#

 

 

লেখাপড়া২৪.কম/স্টামফোর্ড/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট