ঢাবি উপাচার্যের সঙ্গে জাপানী পরিবেশবিদদ্বয়ের সাক্ষাৎ

DSC_0164জাপানের ন্যাশনাল ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্টাল স্টাডিজের সিনিয়র রিসার্চার ড. ইউকিও তেরাও-এর নেতৃত্বে দুই পরিবেশবিদ আজ ১৬ জানুয়ারি ২০১৬ শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর বাসভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। প্রতিনিধিদলের অন্য সদস্য হলেন ন্যাশনাল ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্টাল স্টাডিজের রিসার্চ এসোসিয়েট ড. শোহেই নমুরা। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: কাউসার আহাম্মদ উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিষয়ক শিক্ষা ও গবেষণা উন্নয়ন কার্যক্রম সম্পর্কে মত বিনিময় করেন। এ বিষয়ে বিশেষজ্ঞদের আরও সতর্কতার সাথে কাজ করার এবং কার্বন নিঃসরণ সম্পর্কে সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন। এ সময় জাপানী পরিবেশবিদরা বাংলাদেশে পরিবেশ উন্নয়নে যে কার্যক্রম চলছে সে সম্পর্কে এবং আন্তর্জাতিক অঙ্গণে পরিবেশ নিয়ে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এই বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে আগ্রহ প্রকাশের জন্য অতিথিদ্বয়কে আন্তরিক ধন্যবাদ জানান।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৬৬৭

পছন্দের আরো পোস্ট