গ্রিন ইউনিভার্সিটির ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী

Photographপ্রতিষ্ঠার ১৪ বছর পূর্তি উদযাপন উপলক্ষে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ ০৯ জানুয়ারি দিনব্যাপী পতাকা উত্তোলন, বেলুন উড়ানো, কেক কাটা, আনন্দ র‌্যালী, মোবাইল প্লেনারী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সকাল ১০ ঘটিকায় রোকেয়া সরণীস্থ ক্যাম্পাস প্রাঙ্গণে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

 

অত:পর সকাল ১০:১০ মিনিটে বেলুন উড়ানো হয়। সকাল ১০:১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম সামদানী ফকির, ট্রেজারার মোঃ শহীদ উল্লাহসহ বিভিন্ন বিভাগের ডিন, চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষিকা এবং বিপুল সংখ্যক শিক্ষার্থীর উপস্থিতে কেক কাটা হয়। সকাল ১০:২০ মিনিটে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহনে এক আনন্দ র‌্যালী বেগম রোকেয়া সরণী প্রদক্ষিণ করে।

 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম সামদানী ফকির। স্বাগত বক্তব্য প্রদান করেন জনাব মোঃ শহীদ উল্লাহ, ট্রেজারার, জিইউবি। স্মৃতিচারণ করেন জনাব মোঃ মাজহারুল ইসলাম. ডেপুটি রেজিস্ট্রার ও ড. জগন্নাথ বিশ্বাস, সহযোগী অধ্যাপক, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ, জিইউবি। এছাড়াও বক্তব্য প্রদান করেন ব্যবসায় অনুষদ বিভাগের ডিন, প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী ও ইইই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ ফাইজুর রহমান।

 

Post MIddle

আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করেন যে, ১৪ বছর একটি বিশ্ববিদ্যালয়ের জন্য খুব বেশী সময় নয়, তথাপি প্রতিষ্ঠার পর থেকে স্বল্প সময়ে বিশ্ববিদ্যালয়ের সুদক্ষ পরিচালনা পর্ষদ ও প্রশাসন ব্যবস্থা, অভিজ্ঞ ও স্বনামধন্য শিক্ষকমণ্ডলী, বিশ্বমানের শিক্ষা কারিকুলাম ও পাঠদান পদ্ধতি, উন্নত ভৌত অবকাঠামো এবং সংশ্লিষ্ট সবার সার্বিক প্রচেষ্টায় ইতোমধ্যে দেশের শীর্ষস্থানীয় একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিতি লাভ করেছে।

 

এ বিশ্ববিদ্যালয় থেকে পাস করে গ্রাজুয়েটরা চাকরি করছেন বিভিন্ন দেশী-বিদেশী ব্যাংক, বিভিন্ন মোবাইলফোন কোম্পানী, সরকারী বিভিন্ন প্রতিষ্ঠান এবং বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানীতে। বর্তমানে কয়েক হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে এ বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব স্থায়ী ক্যাম্পাসের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। প্রতিনিয়ত শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান জনাব মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন মানসম্মত উচ্চশিক্ষা ও শিক্ষার্থীদের বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিতকরনের জন্য ক্রমাগত বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছেন। আলোচনা সভা শেষে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

লেখাপড়া২৪.কম/গ্রিনইউ/এমএএ-০৫৯৬

পছন্দের আরো পোস্ট