জাবি শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন

DSC00266জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দূরীকরণের দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করেছে শিক্ষকরা। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নতুন কলা ও মানবিকী অনুষদ ভবনের সামনে এ কর্মসূচি পালন করে শিক্ষকরা।

 

কর্মসূচিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মাফরুহী সাত্তার বলেন, আমরা শুধু বেতন-ভাতা জন্য আন্দোলন করছি না, আমরা আমাদের মর্যাদার লড়াইয়ে জন্য এ আন্দোলন করছি। শিক্ষার্থীদের জিম্মি করে আন্দোলন করা আমাদের উদ্দেশ্য নয়। আমাদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। তাই আমরা এ ধরনের কর্মসূচী নিয়ে মাঠে নামতে বাধ্য হয়েছি।

 

Post MIddle

অবস্থান কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা তাদের দাবির যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন। এসময় নির্ধারিত সময়ের মধ্যে দাবি আদায় না হলে ১১ জানুয়ারি থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেন তারা।

 

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক খবির উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন অধ্যাপক শরীফ উদ্দিন, অধ্যাপক সামসুল আলম সেলিম, অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক মানস চৌধুরী, অধ্যাপক এ কে এম শাহনেওয়াজ, অধ্যাপক আবু দায়েন প্রমুখ।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০৫৭৮

পছন্দের আরো পোস্ট