শাবিতে বেতন কাঠামো সংশোধনের দাবি

 

শিক্ষক সমিতি (2)ঘোষিত ৮ম জাতীয় বেতন কাঠামোর বৈষম্যের প্রতিবাদে এবং অসঙ্গতি দূরীকরণের দাবিতে শাবিতে অবস্থান ধর্মঘট ও সমাবেশ করেছে শাবি শিক্ষক সমিতি। বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত— বিশ্ববিদ্যালয়ের চেতনা-৭১ প্রাঙ্গণে এ অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেন শিক্ষকরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ অবস্থান ধর্মঘট ও সমাবেশের আয়োজন করে।

 

ধর্মঘট পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সহযোগী অধ্যাপক মুহিবুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আব্দুল গণির সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, অধ্যাপক ড. আখতার“ল ইসলাম, অধ্যাপক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. সাবিনা ইসলাম, অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুছ, অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস, অধ্যাপক ড. দ্বীপেন দেবনাথ প্রমুখ।

 

Post MIddle

সভাপতির বক্তব্যে শাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সহযোগী অধ্যাপক মুহিবুল আলম বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ওপর আমাদের যথেষ্ট আস্থা আছে। ফেডারেশন থেকে যে সিদ্ধান্ত—ই আসুক আমরা তা মেনে নেবো। তিনি অবিলম্বে সরকারের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি করার আহ্বান জানান। অন্যথায় শাবি শিক্ষক সমিতি, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের এ আন্দোলনকে আরো কঠোর থেকে কঠোরতর করে নিয়ে যাবে বলে হুশিয়ারি দেন।

 

এছাড়া সমাবেশে বক্তারা বলেন, শিক্ষকরা জাতির বিবেক। একটি জাতি আলোকিত হয় এই শিক্ষক সমাজের উপর ভিত্তি করে। শিক্ষা যদি জাতির মেরুদন্ড হয় তবে শিক্ষকরা এই মেরুদন্ড তৈরি করেন। তাই শিক্ষকদেরকে তাদের যথাযথ মর্যাদা দিতে হবে। অন্যথায় জাতি মেরুদন্ড হীন হয়ে অন্ধকারে নিমজ্জিত হবে।

 

সমাবেশে বক্তারা অবিলম্বে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্যে ৮ম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি পূরণ এবং অসঙ্গতি দূরীকরণের দাবি জানান। তারা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কর্মমসূচীর সাথে একাত্মতা ঘোষণা করে বলেন ১১ জানুয়ারির আগে শিক্ষকদের দাবি মেনে নেওয়া না হলে বাংলাদেশ শিক্ষক ফেডারেশনের সাথে থেকে আরো কঠোর থেকে কঠোরতর আন্দোলনের দিকে যেতে বাধ্য হবে শিক্ষক সমাজ।

 

লেখাপড়া২৪.কম/শাবি/পিআর/এমএএ-০৫৭৯

পছন্দের আরো পোস্ট