জাবিতে প্রথম বর্ষের ভর্তি শুরু

Juজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি রোববার থেকে শুরু হয়ে চলবে আগামী বুধবার পর্যন্ত। বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্টার (শিক্ষা) মোহাম্মাদ আলী বিষয়টি নিশ্চত করেছেন।

 

তিনি জানান, মেধাতালিকায় ভর্তি শেষে ৯ জানুয়ারি মাইগ্রেশনের তালিকা প্রকাশ ও ১০ জানুয়ারি মাইগ্রেশন সম্পন্ন করা হবে। মাইগ্রেশন বাধ্যতামূলক। মেধা তালিকা থেকে ভর্তি শেষে অপেক্ষমাণ তালিকা প্রকাশ ১৬ জানুয়ারি এবং ভর্তি ২৬-২৭ জানুয়ারি।

 

তিনি আরো জানান, ৩০ তারিখ মাইগ্রেশন (বিভাগ পরিবর্তন) তালিকা প্রকাশ এবং ১ ফেব্রুয়ারি মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হবে। আসন শূন্য থাকা সাপেক্ষে তৃতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে ৪ ফেব্রুয়ারি এবং ভর্তি ৭-৮ ফেব্রয়ারি।

 

Post MIddle

ক্লাশ শুরুর সম্ভাব্য তারিখ ১৬ ফেব্রুয়ারি। ক্লাশ শুরুর পর একটানা প্রথম ১০দিন কোনো শিক্ষার্থী অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে। ক্লাশ শুরুর ১০ দিন পরে চতুর্থ দফা মাইগ্রেশন এবং আসন শুন্য থাকা সাপেক্ষে পরবর্তীতে ভর্তির তারিখ ঘোষণা করা হবে।
মাইগ্রেশনের বিষয়ে ডেপুটি রেজিস্টার (শিক্ষা) মোহাম্মাদ আলী বলেন, এ বছর মাইগ্রেশন বাধ্যতামূলক করা হয়েছে। পছন্দক্রম অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশন হয়ে যাবে।

 

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ইউনিট অফিসের নোটিশ বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.juniv.edu) পাওয়া যাবে। #

 

লেখাপড়া২৪.কম/জাবি/আরএইচ

পছন্দের আরো পোস্ট