চুয়েটে স্থাপত্য বিভাগের আয়োজনে ‘‘গ্রান্ড জুরি’’

1চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর স্থাপত্য বিভাগের (০৯ ব্যাচ) আয়োজনে চলছে স্থাপত্য কলা বিষয়ে তিনদিনব্যাপী জমজমাট গ্রান্ডজুরি। প্রথমবারের মতো আয়োজিত এই গ্রান্ডজুরির উদ্বোধন করেন চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মোস্তফা কামাল।

 

এই গ্রান্ড জুরিতে আমন্ত্রিত জুরর হিসেবে উপস্থিত ছিলেন বুয়েটের স্থাপত্য বিভাগের প্রধান প্রফেসর ড. ফরিদা নিলুফার, বুয়েটের প্রফেসর ড. শায়ের গফুর, ড. জাকিউল ইসলাম, ড. খন্দকার শাব্বির আহমেদ, বুয়েটের সহযোগী অধ্যাপক স্থপতি মাহমুদুল আনোয়ার রিয়াদ, সহকারী অধ্যাপক স্থপতি প্যাট্রিক ডি রোজারিও, স্থপতি উত্তম সাহা, স্থপতি বিধান চন্দ্র বড়–য়া, স্থপতি আহমেদ জিল্লুর চৌধুরী, স্থপতি নাজমা সুরাইয়া খান,স্থপতি সারোয়ার মো: শামসুর রৌফ, স্থপতি হারুন রশিদ, স্থপতি জালাল আহমেদ। স্টুডিও ডিজাইন টিচার ছিলেন চুয়েটের স্থাপত্য বিভাগের প্রধান স্থপতি নাজমুল লাতিফ সোহাইল এবং উক্ত বিভাগের সহকারী অধ্যাপক জনাব সজীব পাল।

 

এদিকে গ্রান্ড জুরিতে আমন্ত্রিত জুররগণ আজ সকালে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীরআলমের সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন। এ সময় অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, চুয়েটের স্থাপত্য বিভাগ অল্প সময়ের মধ্যে শিক্ষা-গবেষণায় অনেক উন্নতির পরিচয় দিয়েছে।

 

আধুনিক ল্যাব ইক্যুাইপমেন্ট সম্বলিত এই বিভাগ থেকে পাস করা গ্রাজুয়েটরা দেশে-বিদেশে সুনাম ও দক্ষতার পরিচয় দিয়ে কাজ করে যাবে বলে আমরা বিশ্বাস করি। এ বিশ্ববিদ্যালয়ের চলমান অগ্রযাত্রায় এই বিভাগ গৌরবময় অবদান রাখছে। দেশের প্রথিতযশা স্থপতিগণকে নিয়ে গ্রান্ডজুরি আয়োজন সফলভাবে সম্পাদনের মাধ্যমে এই বিভাগ নিজেদের অগ্রযাত্রা আরো বৃদ্ধি করেছে।

 

লেখাপড়া২৪.কম/চুয়েট/পিআর/এমএএ-০৫২৮

পছন্দের আরো পোস্ট