ঢাবি উপাচার্যের সঙ্গে যুক্তরাষ্ট্র প্রতিনিধিদলের সাক্ষাৎ

????????????????????????????????????

যুক্তরাষ্ট্রের মাসাচুসেট্স ইউনিভার্সিটির কলেজ অব এ্যাডভান্সিং এন্ড প্রফেশনাল স্টাডিজ এর পরিচালক ডেনিস এস. শরিফ এবং একই বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার মুসা শরিফ (৩০ ডিসেম্বর ২০১৫) বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

 

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী এবং অধ্যাপক ড. হোসেন উদ্দিন শেখর উপস্থিত ছিলেন।

 

Post MIddle

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের মাসাচুসেট্স ইউনিভার্সিটির মধ্যে মেডিকেল সায়েন্স এবং নার্সিং বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ পিএইচডি ও মাস্টার্স প্রোগ্রাম চালুর ব্যাপারে আলোচনা করা হয়। এসব বিষয়ে শিগ্গিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করতে তারা ঐকমত্যে পৌঁছেন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের সংক্ষিপ্ত ইতিহাস প্রতিনিধিদলকে অবহিত করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আমেরিকার জনগণ ও গণমাধ্যমের সার্বিক সমর্থনের কথাও তিনি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।#

 

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/আরএইচ-৫১৮৯

পছন্দের আরো পোস্ট