জাবিতে পর্যটন শিল্প বিষয়ক সেমিনার

????????????????????????????????????

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের আয়োজনে বুধবার ‘বাংলাদেশে পর্যটন শিল্পের বিকাশে প্রত্নতাত্ত্বিক স্থান ও বিশেষ সংস্কৃতির অধিকারী মানবগোষ্ঠীর ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বেলা এগারোটায় জহির রায়হান মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে সেমিনার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

 

Post MIddle

সেমিনার উদ্বোধনকালে উপাচার্য আশা প্রকাশ করে বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠী, প্রত্নতাত্ত্বিক স্থান ও প্রত্নসংস্কৃতি নিয়ে গবেষণা পর্যটন শিল্পের বিকাশে অবদান রাখতে পারে। উপাচার্য বলেন, পর্যটন শিল্পের উন্নয়নের জন্য প্রত্নস্থানসমূহ অনুসন্ধান এবং প্রত্নসংস্কৃতি চর্চার গুরুত্ব অপরিসীম।

 

তিনি আশা প্রকাশ করেন, এ গবেষণার মধ্যদিয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠিগুলো সমাজের মূল স্রোতে আসার সুযোগ পাবে। উপাচার্য ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মূল্যবোধ ও সংস্কৃতি অক্ষুন্ন রাখার ওপর যত্নবান হওয়ার পরামর্শ দেন। বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ও প্রকল্প পরিচালক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. অসিত বরণ পাল। সেমিনারে প্রকল্পের ৩টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হয়।#

 

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট