বাইবির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব

bangladesh-islami-university-online-dhaka-guideবাংলাদেশ ইসলামী ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব’র প্রতিষ্ঠার আট বছর পূর্তি উপলক্ষ্যে “যুক্তির ঐকতান, স্বাধীনতা হোক বিনির্মাণ’’ এই শ্লোগানকে ধারণ করে আগামি ৩০-৩১ শে ডিসেম্বর, ২০১৫ (বুধ ও বৃহস্পতিবার) (বি.আই.ইউ.ডি.সি) আয়োজন করছে “৮ম প্রতিষ্ঠাবার্ষিকী বিতর্ক উৎসব”। বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল্লাহ চৌধুরী বুধবার সকালে উৎসবের উদ্বোধন করবেন এবং বর্নাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করবেন।

 

বুধবার দিনব্যাপি বিশ্ববিদ্যালয়ের চারটি বিভাগের মধ্যে লীগ পদ্ধতিতে সংসদীয় বিতর্ক অনুষ্ঠিত হবে। উৎসবে সংসদীয় বিতর্ক ছাড়াও বারোয়ারী বিতর্ক, পাবলিক স্পিকিং, মাল্টিমিডিয়া কর্মশালা, আঞ্চলিক ভাষার বিতর্ক, রম্য বিতক, ছাত্র-শিক্ষক বিতর্ক এবং প্লানচ্যাট বিতর্ক অনুষ্ঠিত হবে। ২য় দিন বুধবার বিকালে জাকজমকপূর্ণ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবের সমাপ্তি হবে।

 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপন্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কামালুদ্দিন আবদুল্লাহ জাফরী, সম্মানিত অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারউল্লাহ চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন বি.আই.ইউ. এর রেজিষ্ট্রার অধ্যাপক মো. ইউসুফ। অনুষ্ঠানে সভাপতিত¦ করবেন ক্লাবের মডারেটর আব্দুল্লাহ আল যোবায়ের।

 

এই উৎসবে বিতর্ক ক্লাবের সাথে যোগ দিবে বাংলাদেশের অন্যতম বিতর্ক সংগঠন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাব সহ বেশকয়েকটি বিতর্ক সংগঠনের তার্কিকরা।

 

লেখাপড়া২৪.কম/পিআর/এমএএ-০৫১১

পছন্দের আরো পোস্ট