জবিতে বায়োমেডিকেল রিসার্চ সম্মেলন

DSC_0082প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। উদ্বোধনী ভাষণে উপাচার্য বলেন, আমি দৃঢতার সাথে বলতে চাই যে, biomedical research এর উপর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক সম্মেলন রোগ প্রতিষেধক ও নিরাময় স্বাস্থ্যা-ব্যবস্থাপনা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, এই ধরণের সম্মেলন বায়োমেডিক্যাল শিক্ষার্থী, গবেষক ও নীতি-নির্ধারকদের ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের ক্ষেত্রেও কার্যকর অবদান রাখবে।

 

সম্মেলনে মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. এম আনোয়ার হোসেন। তিনি তাঁর প্রবন্ধে বায়োমেডিকেল রিসার্চ ও দেশের স্বাস্থ্যসেবার আধুনিক চিন্তা-চেতনার উপর গুরুত্ব আরোপ করেন। অধ্যাপক ড. সাবির হোসেনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী পর্বে আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহান্ত এনডিসি, জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডীন অধ্যাপক ড. আবদুল জব্বার হাওলাদার ও প্রকল্পের ম্যানেজার অধ্যাপক ড. সোহেল আহমেদ।

 

Post MIddle

সায়েন্টিফিক সেশনে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যলয়ের অধ্যাপক ড. শরীফ আক্তারুজ্জামান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এস. এম বদিয়ার রহমান, অধ্যাপক ড. মো. শাহাদাত হোসেন, অধ্যাপক ড. মো. নজিবুর রহমান, ড. নুরুল করিম, ড. ফারহা মতিন জুলিয়ানা, ও ড. মো. মেসবাহ উদ্দিন আনসারী ।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০৫১২

পছন্দের আরো পোস্ট